চট্টগ্রাম শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

উত্তরায় নির্মাণাধীন ভবনে মিলল ৩১টি হাতবোমা

২০ নভেম্বর, ২০২০ | ১০:১৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

উত্তরায় নির্মাণাধীন ভবনে মিলল ৩১টি হাতবোমা

রাজধানীর উত্তরায় নির্মাণাধীন ভবন থেকে ৩১টি হাতবোমা উদ্ধার করেছে পুলিশ। উত্তরার ১০ নম্বর সেক্টরে ওই ভবনের ভেতর প্রবেশ করে এখন পর্যন্ত ১৩টি বোমা নিষ্ক্রিয় করেছে বোম্ব ডিসপোজাল ইউনিট। বাকিগুলো নিরাপদে সরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে। আজ শুক্রবার (২০ নভেম্বর) বিকালের দিকে অবিস্ফোরিত ওই বোমাসদৃশ বস্তুগুলো উদ্ধার করা হয়।

ডিএমপি গোয়েন্দা প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার হাফিজ আক্তার জানান, উত্তরা পশ্চিম থানা যুবদলের সাধারণ সম্পাদক মাসুম ও যুবদলের আরেক নেতা সোহেলকে উপ-নির্বাচনে ককটেল বিস্ফোরণের দায়ে গ্রেপ্তার করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে এখানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নির্মাণাধীন এই ভবন থেকে ৩১টি হাতবোমা উদ্ধার করে ১৩টি বোমা নিষ্ক্রিয় করা হয়। এছাড়া এখানে বোমা তৈরির অনেক সরঞ্জাম পাওয়া গেছে। মূলত ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে নাশকতার উদ্দেশ্যে হাতবোমাগুলো রাখা হয়েছিল।

ঘটনাস্থলে অবিস্ফোরিত বেশ কয়েকটি বোমা রয়েছে এমন খবরে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) ও উত্তরা পশ্চিম থানা পুলিশ বাড়িটি ঘিরে রেখেছে। আশপাশের রাস্তাগুলো বন্ধ করে দেয়া হয়েছে। পাশের বাসাগুলো থেকে কাউকে ভেতরে বা বাইরে যেতে দিচ্ছে না পুলিশ।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন চন্দ্র সাহা বিষয়টি নিশ্চিত করে জানান, এ বিষয়ে বিস্তারিত বলতে পারছি না। খবর পেয়ে পুলিশ প্রথমে ঘটনাস্থলে যাওয়ার পর বোমাসদৃশ বস্তু মনে হলে ডিসপোজাল ইউনিটকে খবর দেয়া হয়। এখন তারা কাজ করছেন।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 55 People

সম্পর্কিত পোস্ট