চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ছাত্র পরিচয়ে গোপনে জঙ্গি তৎপরতা : মিলল জিহাদী বই, পিস্তল ও বোমা তৈরীর সরঞ্জাম

অনলাইন ডেস্ক

২০ নভেম্বর, ২০২০ | ৫:৩২ অপরাহ্ণ

সিরাজগঞ্জের শাহজাদপুরে কথিত জঙ্গি আস্তানায় পাঁচ ঘন্টা ব্যাপী অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জিহাদি প্রশিক্ষণমূলক বইপুস্তক, দুটি বিদেশি পিস্তল ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে র‌্যাব। 

 

 

এর আগে সন্দেহভাজন চার জঙ্গি আত্মসমর্পণ করে। অভিযান শেষে শুক্রবার (২০ নভেম্বর) সকাল ১১টায় গণমাধ্যমকর্মীদের এমন তথ্য জানায় র‌্যাব। প্রেস ব্রিফিং-এ র‌্যাব সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মোস্তফা সরোয়ার এবং আইন ও গণমাধ্যম বিষয়ক কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহসহ উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আত্মসমর্পণ করা সন্দেহভাজন জঙ্গিরা হলেন- কিরন ওরফে শামিম (২২), পাবনা জেলার সাথিয়া থানার নাইমুল ইসলাম, দিনাজপুর জেলার আতিয়ার হোসেন ও সাতক্ষীরা জেলার আমিনুল ইসলাম। তারা সবাই বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী।

প্রেস ব্রিফিংয়ে র‌্যাব কর্মকর্তারা জানান, গত ৫ নভেম্বর শাহজাদপুরের শেরখালি উকিলপাড়ায় প্রকৌশলী শামসুল হক রাজার বাড়িটি ছাত্র পরিচয়ে ভাড়া করে ওই চার যুবক। পরে সেখানে জঙ্গি তৎপরতা শুরু করে। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) রাতে রাজশাহীর শাহ মখদুম থানা এলাকায় নব্য জেএমবির আমির মাহবুবসহ চারজনকে আটক করে র‌্যাব-৫। আটক আমিরের তথ্যের ভিত্তিতে শাহজাদপুরে অভিযান চালান র‌্যাব সদস্যরা।

 

 

আরও জানানো হয়, শুক্রবার ভোর সাড়ে ৫টায় বাড়িটি ঘিরে রাখার সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে জঙ্গিরা কয়েক রাউন্ড গুলি ছোড়ে। বাড়িতে বড় ধরনের অস্ত্রের মজুদ আছে এমন সন্দেহে র‌্যাব জোড়ালোভাবে অভিযানের প্রস্তুতি নেয়। পরে আত্মসমর্পণের নির্দেশ দিলে সকাল সাড়ে ১০টার পর চার জঙ্গি র‌্যাবের কাছে আত্মসমর্পণ করে।

র‌্যাব সদর দপ্তরের বোম্ব ডিসপোসাল ইউনিটসহ বেশ কয়েকটি দল সেখানে অভিযানে অংশ নেয়।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট