চট্টগ্রাম বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

২০ নভেম্বর, ২০২০ | ২:১৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

নুসরাত হত্যা: জন্মদিনে ভাইয়ের আবেগঘন স্ট্যাটাস

আজ ২০ নভেম্বর ফেনীতে আগুনে পুড়িয়ে মেরে ফেলা সেই মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির জন্মদিন। তার জন্মদিনে তার ছোট ভাই রাসেদুল হাসান রায়হানের আবেগঘন স্ট্যাটাস চোখের পানি ঝরিয়েছে অনেকের।

স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

আপু আপনাকে ভুলিনি আমি, আমার অনুভূতিতে এক নিবিড় স্বপ্ন হয়ে আপনি আছেন, অদৃশ্য ভালোবাসায় ভর্তি আমার অনুভূতিগুলো, আপুনি শুনতে পাচ্ছেন কি আমার শব্দহীন চিৎকার? আপনাকে হারিয়ে এখনো এক মানসিক বিপর্যয়ে নিমজ্জিত আমি। এই হাসিটাই আমাদের ভালো থাকার কারণ ছিল তাই না আপু? কিন্তু কিছু মানুষরূপী জানোয়ার ইতি টেনে দিলো আমাদের সম্পর্ককে। শুভ জন্মদিন আপুনি।

স্মৃতিচারণা ছাড়া নিজের মনকে শান্তনা দিতে পারছি না। মহান আল্লাহ আপনাকে জান্নাতবাসী করুন।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের দায়ে ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ দৌলাকে আটক করে পুলিশ।

পরে ৬ এপ্রিল ওই মাদ্রাসার কেন্দ্রের সাইক্লোন শেল্টারের ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগীরা তার শরীরে আগুন ধরিয়ে দেয়। ১০ এপ্রিল রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নুসরাত জাহান রাফি।
নুসরাত হত্যার প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন ও আন্দোলনের ঝড় উঠে।

নুসরাতকে নির্মমভাবে পুড়িয়ে হত্যা ঘটনার ২০০ দিনের মাথায় ৬১ কার্যদিবস শুনানির পর ৮৭ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে প্রধান আসামি অধ্যক্ষ সিরাজ-উদ দৌলাসহ ১৬ জনের ফাঁসির রায় দেন ও এক লাখ টাকা করে জরিমানার আদেশ দেন ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মামুনুর রশিদ।
পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 91 People

সম্পর্কিত পোস্ট