চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

২০ নভেম্বর, ২০২০ | ১:৩৪ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

না ফেরার দেশে শ্রমিক লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মন্টু

রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় না ফেরার দেশে পাড়ি জমান জাতীয় শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টু (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার (২০ নভেম্বর) ভোর রাত ৪টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ৭১ বছর বয়সী এ মুক্তিযোদ্ধা মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে যান।

ফজলুল হক মন্টুর মৃত্যুতে আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দলের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

মন্টুর জানাজা বাদ জুমা বায়তুল মোকাররম মসজিদে অনুষ্ঠিত হবে। এরপর তাকে রায়েরবাজার মুক্তিযোদ্ধাদের জন্য নির্ধারিত কবরস্থানে দাফন করা হবে। ৪৫ বছর ধরে ট্রেড ইউনিয়নের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন ফজলুল হক মন্টু। ১৯৬৯-৭০ সালে পাবনা জেলা ছাত্রলীগের দায়িত্বে ছিলেন তিনি। স্বাধীনতা যুদ্ধে তিনি পাবনা জেলা মুজিব বাহিনীর প্রধানের দায়িত্ব পালন করেন। গত বছরের নভেম্বরে কাউন্সিলে আওয়ামী লীগের সহযোগী সংগঠন শ্রমিক লীগের সভাপতি নির্বাচিত হন ফজলুল হক মন্টু। এর আগে শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি পাবনা জেলা শ্রমিক লীগের সভাপতির দায়িত্বও পালন করেছেন।

 

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 56 People

সম্পর্কিত পোস্ট