চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

ঢাবি শিক্ষার্থী ধর্ষণ মামলার রায় আজ

অনলাইন ডেস্ক

১৯ নভেম্বর, ২০২০ | ১১:১০ পূর্বাহ্ণ

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী ধর্ষণ মামলার রায় ঘোষণা হবে আজ বৃহস্পতিবার (১৯ নভেম্বর)। এদিন বিকেল ৩টায় ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক মোসাম্মৎ কামরুন্নাহারের আদালতে এ রায় ঘোষণা করা হবে।

গত ১২ নভেম্বর ঢাকার সাত নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম কামরুন্নাহার রায়ের জন্য এ দিন ধার্য করেন। ওইদিন আত্মপক্ষ শুনানিতে নিজেকে নির্দোষ দাবি করে ন্যায়বিচার চায় আসামি।

গত ৫ নভেম্বর মামলাটিতে সাক্ষ্যগ্রহণ শেষ হয়। মামলায় ২৪ জনের মধ্যে ২০ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

গত ৫ জানুয়ারি কুর্মিটোলায় ওই শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় তার বাবা ক্যান্টনমেন্ট থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। ৮ জানুয়ারি ক্যান্টনমেন্ট থানার শেওড়া বাসস্ট্যান্ড থেকে র‌্যাব মজনুকে গ্রেপ্তার করে। ১৬ জানুয়ারি আসামি দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দেয়।

গত ১৬ মার্চ মজনুকে একমাত্র আসামি করে ঢাকা সিএমএম আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আবু সিদ্দিক। ওই দিনই আদালত মামলাটি পরবর্তী বিচারের জন্য নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বদলির আদেশ দেন। ১৬ আগস্ট একই আদালত মজনুর বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেন। ২৬ আগস্ট অভিযোগ গঠন করা হয়।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট