চট্টগ্রাম শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০

৬ মাস কারাদণ্ডের ভয়ে আত্মগোপনে ১৬ বছর!

১৬ নভেম্বর, ২০২০ | ১০:৩২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

৬ মাস কারাদণ্ডের ভয়ে আত্মগোপনে ১৬ বছর!

শেরপুরে ২০০৪ সালে চুরির মামলায় দীর্ঘ ১৬ বছর পরে আত্মসমর্পণ করেছেন ৬ মাসের কারাদণ্ডপ্রাপ্ত এক আসামি। আত্মসমর্পণকারী আসামির নাম নজরুল ইসলামের (৪৫)। এই দীর্ঘ সময় আত্মগোপনে থাকার পর রবিবার (১৫ নভেম্বর) বিকেলে তিনি স্বেচ্ছায় নালিতাবাড়ী থানায় আত্মসমর্পণ করলে তাকে আজ সোমবার বিকেলে আদালতের মাধ্যমে তাঁকে কারাগারে পাঠানো হয়েছে। তিনি জেলার নালিতাবাড়ী উপজেলার বাসিন্দা।

পুলিশ জানায়, ২০০৪ সালে চুরির মামলায় নজরুল ইসলামকে ছয় মাসের কারাদণ্ড দেয় আদালত। সাজার ভয়ে পরিবার-পরিজন রেখে ফেনীতে আত্মগোপনে গিয়ে সেখানে দিনমজুরের কাজ করতেন। ১৪ বছর আগে করা দ্বিতীয় স্ত্রীর সংসারে ১৪ বছর বয়সের এক কন্যাসন্তানও আছে তার।

দণ্ডপ্রাপ্ত নজরুল ইসলামের ভাষ্য, জেল খাটার ভয়ে তিনি এলাকা ছেড়ে ১৬ বছর আত্মগোপনে ছিলেন। মা-বাবা, স্ত্রী-সন্তানের জন্য সব সময় মন কাঁদলেও ভয়ের কারণে তিনি এত দিন এলাকায় আসার সাহস পাননি। তবে সাজার বিষয়টা সব সময় তাকে কষ্ট দিত।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ জানান, ৬ মাস সাজা বললেও তাতে মূলত সাড়ে চার মাসের মতো সাজা হয়। কিন্তু শুধু ভুল বোঝার কারণে জীবনের ১৬টি বছর পালিয়ে বেরিয়েছেন নজরুল ইসলাম। পুলিশ তাঁর পরিবারকে বোঝানোর পর তিনি ১৬ পর বছর স্বেচ্ছায় এসে থানায় আত্মসমর্পণ করেছেন। সোমবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 76 People

সম্পর্কিত পোস্ট