চট্টগ্রাম শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

২৮ এপ্রিল, ২০১৯ | ৩:১২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক , ঢাকা অফিস

শপথ নেয়া জাহিদুরকে বিএনপি থেকে বহিষ্কার

সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ায় ঠাকুরগাঁও-৩ আসনে বিএনপি থেকে নির্বাচিত জাহিদুর রহমানকে দলের সব ধরনের পদ থেকে বহিষ্কার করেছে বিএনপি। গতকাল শনিবার রাতে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক শেষে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান। তিনি বলেন, দলের প্রাথমিক সদস্যপদ থেকে শুরু করে সব ধরনের পদ থেকে জাহিদুরকে বহিষ্কার করা হয়েছে।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের মনোনীত প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীকে ঠাকুরগাঁও-৩ আসনে এমপি নির্বাচিত হন জাহিদুর রহমান। এরপর দলীয় সিদ্ধান্ত অনুসারে বিএনপি থেকে নির্বাচিত ছয়জন এমপি শপথ নেননি। তবে নির্ধারিত ৯০ দিনের আগে শপথ নিয়েছেন জাহিদুর রহমান। তিনি বলেছেন, এলাকার জনগণের মানুষের চাপে শপথ নিয়েছেন তিনি।
গত বৃহস্পতিবার জাহিদুর রহমানের শপথ গ্রহণের পরই এই বৈঠক ডেকেছে বিএনপি। তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করাসহ খালেদা জিয়ার মুক্তি আন্দোলন ও সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করতেই এ বৈঠক। বিএনপি নীতিনির্ধারকদের ধারণা, বিএনপির আরো কয়েকজন প্রার্থী এমপি হিসেবে শপথ নিতে পারেন। তাই বৈঠক হতে নীতি নির্ধারকরা করণীয় ঠিক করবেন।
গতকালের বৈঠকে উপস্থিত ছিলেন, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ড. আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী

শেয়ার করুন
The Post Viewed By: 275 People

সম্পর্কিত পোস্ট