চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

‘বিস্ময় বালক’ ফ্রিল্যান্সার ফাহিমের চির বিদায়

১২ নভেম্বর, ২০২০ | ১০:২৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

‘বিস্ময় বালক’ ফ্রিল্যান্সার ফাহিমের চির বিদায়

মাগুরার ‘বিস্ময় বালক’ ফাহিম উল করিম মারা গেছে। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে বুধবার (১১ নভেম্বর) রাতে তার মৃত্যু হয়। বিশ্বখ্যাত বিজ্ঞানী স্টিফেন হকিংসকে প্রেরণা হিসেবে নিয়ে বেঁচে থাকার স্বপ্ন দেখত সে। আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর) বিকালে তার লাশ স্থানীয় কবরস্থানে দাফন করা হয়েছে।

২০১২ সাল থেকে অষ্টম শ্রেণিতে পড়াবস্থায় ডুচেনে মাসকিউলার ডিসথ্রপি (ডিএমডি) রোগে ফাহিম শারীরিক বিকলাঙ্গ হয়ে পড়ে। এতে বিছানাবন্দি থাকলেও বাবার এনড্রয়েড মোবাইল ফোনের মাধ্যমে অনলাইন ঘাঁটাঘাঁটি করে। সেই বিছানাবন্দি অবস্থায় মার্কেট প্লেসে টপ রেটেড একজন ফ্রিল্যান্সার হিসেবে সে আউটসোর্সিংয়ের মাধ্যমে প্রতি ঘণ্টায় ৮ ডলার পর্যন্ত আয় করত।

চলাচলে অক্ষম ফাহিমকে ল্যাপটপের সামনে বসিয়ে দিলে বালিশে হেলান দিয়ে শুধু মাউস ঘুরিয়ে ফাইভার ও আপওয়ার্কের কাজ করে যেতে পারত। তার রেটিং ছিল ৯৭ শতাংশ। উদ্দীপনায় ভরপুর ফাহিম একদিন হয়তো আরও ১০ জনের মতো সুস্থ হয়ে উঠবে- এমন প্রত্যাশায় দিনরাত পরিশ্রম করে যেত। কিন্তু কয়েকদিন আগে তার অসুস্থতা হঠাৎ বাড়তে থাকে। এ অবস্থায় তাকে মঙ্গলবার (১০ নভেম্বর) ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বুধবার রাতে তার মৃত্যু হয়।

দরিদ্র পরিবারের বড় সন্তান ফাহিম অসুস্থ অবস্থাতেও তাদের পরিবারের বড় অবলম্বন ছিল বলেই মনে করেন মা হাজেরা খাতুন। তার ছোট বোন ফারিয়া করিম এ বছর দশম শ্রেণিতে পড়াশোনা করছে।

ফাহিমের মৃত্যু আউটসোর্সিংয়ে উৎসাহীদের অনেককে ব্যথিত করে তুলেছে।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 97 People

সম্পর্কিত পোস্ট