চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

১৪ শতাংশের ভোটে ঢাকা-১৮ আসনে নৌকার জয়

১২ নভেম্বর, ২০২০ | ৯:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

১৪ শতাংশের ভোটে ঢাকা-১৮ আসনে নৌকার জয়

ঢাকা-১৮ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী হাবিব হাসান বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৭৫ হাজার ৮২০ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি’র এস এম জাহাঙ্গীর হোসেন পেয়েছেন ৫৩৬৯ ভোট। আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাতে ঢাকা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সাহাতাব উদ্দিন সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়।

ঢাকার অন্যতম এ আসনে ভোটার পৌনে ছয় লাখের বেশি হলেও ভোট পড়েছে ১৪ দশমিক ১৮ শতাংশ অর্থাৎ ৮১ হাজার ৮১৮টি। উল্লেখিত দুই প্রার্থী ছাড়াও নির্বাচনে অংশ নিয়ে গণফ্রন্টের কাজী মো. শহিদুল্লাহ ১২৬, বাংলাদেশ কংগ্রেসের মো. ওমর ফারুক ৯১, প্রগতিশীল গণতান্ত্রিক দলের মো. মহিবুল্লাহ বাহার ৮৭ ভোট পেয়েছেন।

তবে বিএনপি উপ-নির্বাচন প্রত্যাখান ঘোষণা দিয়ে একইদিন বিকেলে ভোটগ্রহণ শেষে উত্তরায় নিজ নির্বাচনী কার্যালয়ে কেন্দ্র দখল, ধানের শীষের এজেন্টদের বের করে দেয়া ও সাধারণ ভোটারদের কেন্দ্রে ঢুকতে না দেওয়াসহ বিভিন্ন অভিযোগে আনে বিএনপি।

প্রসঙ্গত, গত ৯ জুলাই আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাহারা খাতুন মারা যাওয়ায় ঢাকা-১৮ আসনটি খালি হয়। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ আসনে ভোটগ্রহণ চলে।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 69 People

সম্পর্কিত পোস্ট