চট্টগ্রাম রবিবার, ২৯ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

১২ নভেম্বর, ২০২০ | ১:৫৭ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রকে আমাদের থেকে শিক্ষা নেয়া উচিত: সিইসি

ঢাকা-১৮ উপনির্বাচনে ভোট দিতে গিয়ে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেন, বাংলাদেশের নির্বাচন কমিশনের (সিইসি) কাছ থেকে যুক্তরাষ্ট্রের শিক্ষা নেয়া উচিত।

আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাজধানীর উত্তরায় আই.ই.এস স্কুল এণ্ড কলেজ কেন্দ্রে নিজের ভোট দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।

নূরুল হুদা বলেন, ‘চার-পাঁচ দিনেও যুক্তরাষ্ট্র ভোটের রেজাল্ট দিতে পারে না। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএমের) মাধ্যমে চার-পাঁচ মিনিটে কেন্দ্রে ফলাফল ঘোষণা দিয়া হচ্ছে তাই আমাদের কাছ থেকে যুক্তরাষ্ট্রের শিক্ষা নেয়া উচিত বলে তিনি মনে করেন।

সিইসি বলেন, ‘তাদের কাছে অবশ্যই আমাদের শিক্ষণীয় আছে। আমাদেরও আছে, তাদেরও আছে। জনগণেরও আছে, সাংবাদিকদেরও আছে।’
নির্বাচন কমিশনার আরও জানান, দুই সংসদীয় আসনের ভোটের সার্বিক পরিস্থিতি ভালো আছে। সকাল থেকে কেন্দ্রগুলোতে খোঁজ নেয়া হচ্ছে। কন্ট্রোল রুমে কথা বলা হয়েছে। রিটার্নিং অফিসারের সঙ্গে কথা বলা হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা, নির্বাচন পরিপন্থী ঘটনা ঘটেনি।

ভোটার উপস্থিতি কম এবং সাধারণ ছুটি ঘোষণা না করা প্রসঙ্গে সিইসি বলেন, ‘ইভিএম এর সঙ্গে ভোটারদের পরিচিতি কম হতে পারে। আমি সঠিক জানি না, এটা বিশ্লেষণের বিষয়। তবে এটা সব ক্ষেত্রে সঠিক না। স্থানীয় সরকার নির্বাচনে ৮১ শতাংশ ভোট পড়েছে। জাতীয় সংসদ নির্বাচনে একটু কম হয়। আমার মনে হয়, ভোটাররা আসছেন না কেন এটা তারা ভালো বলতে পারবেন।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 102 People

সম্পর্কিত পোস্ট