চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

১২ নভেম্বর, ২০২০ | ১১:৩৬ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক

ঢাকা ও সিরাজগঞ্জের দুই আসনে ভোট চলছে ইভিএমে

ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকাল ৮টায় এই ভোটগ্রহণ শুরু হয়, যা চলবে বিকেল ৪টা পর্যন্ত। উভয় আসনেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হচ্ছে।

সকাল ৮টা থেকে এ আসনের ২১৭টি কেন্দ্রে মোতায়েন রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এছাড়া বিজিবির টহল টিম নির্বাচনী এলাকায় টহল দিচ্ছে।

আওয়ামী লীগ, বিএনপিসহ ছয়টি রাজনৈতিক দলের আট প্রার্থী এ দুই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ঢাকা-১৮ আসনে প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি (জাপা)। আর সিরাজগঞ্জ-১ আসনে প্রতিদ্বন্দ্বিতায় আছেন শুধু আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী।

নির্বাচন কমিশনের (ইসি) জনসংযোগ পরিচালক (যুগ্ম সচিব) এসএম আসাদুজ্জামান জানান, ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচনকে ঘিরে যানবাহন চলাচলে কড়াকড়ি আরোপ করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। মঙ্গলবার রাত ১২টা থেকে শুক্রবার রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচল বন্ধ রাখা হয়েছে।

গত ৯ জুলাই এ আসনের তৎকালীন সংসদ সদস্য সাহারা খাতুনের মৃত্যু হলে আসনটি শূন্য ঘোষণা করা হয়। এরপর গত ২৮ সেপ্টেম্বর উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 70 People

সম্পর্কিত পোস্ট