চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০

ওঁৎ পেতে ক্ষমতায় যাওয়া বিএনপি’র জন্মগত অভ্যাস: কাদের

৯ নভেম্বর, ২০২০ | ৬:৪৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ বন্দুক উঁচিয়ে ক্ষমতায় আসেনি: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বন্দুকের নল উঁচিয়ে আওয়ামী লীগ ক্ষমতায় আসেনি। জেল-জুলুম নির্যাতন সহ্য করে এবং জনগণের মন জয় করে রাজনৈতিক প্রক্রিয়ার মধ্য দিয়েই ক্ষমতায় এসেছে। নিজ সরকারি বাসভবনে ব্রিফিংকালে আজ সোমবার (৯ নভেম্বর) তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ পরমতসহিষ্ণুতায় বিশ্বাসী তাই কাউকে বা কোনো দলকে নির্মূল করতে চায় না। আওয়ামী লীগ মাইনাস কিংবা প্লাস ফর্মুলায় বিশ্বাসী নয় বলেই বেগম জিয়ার সাজা স্থগিত করে মানবিক ও রাজনৈতিক ঔদার্যের পরিচয় দিয়েছে।

বিএনপির সংস্কৃতি জনমানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র, মিথ্যাচার আর নির্বাচনবিমুখতা উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সরকার শক্তিশালী বিরোধীদল চায়।

বাংলাদেশের জনগণের সঙ্গে আমেরিকার জনগণ ও দু’দেশের সরকারের সম্পর্ক আরও নতুন উচ্চতা পাবে আশাবাদ ব্যক্ত করে ওবায়দুল কাদের বলেন, যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন বিশ্বশান্তি প্রতিষ্ঠার পাশাপাশি মানবিক ও সহানুভূতিশীল বিশ্ব প্রতিষ্ঠায় অবদান রাখবেন। ভবিষ্যতে ঐক্যবদ্ধভাবে রোহিঙ্গা প্রত্যাবাসন, জলবায়ু পরিবর্তন, জঙ্গিবাদ নির্মূলসহ অভিন্ন ইস্যুতে কাজ করার নতুন দিগন্ত উন্মোচন হবে।

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 77 People

সম্পর্কিত পোস্ট