চট্টগ্রাম বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

মুজিববর্ষে ভূমি ও গৃহহীন থাকবে না দেশে: প্রধানমন্ত্রী

৮ নভেম্বর, ২০২০ | ৮:৪৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মুজিববর্ষে ভূমি ও গৃহহীন থাকবে না দেশে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারের পরিকল্পানুযায়ী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে জন্মশতবার্ষিকীতে দেশের কোনো মানুষ ভূমিহীন ও গৃহহীন থাকবে না। আজ রবিবার (৮ নভেম্বর) দুপুরে মাদারীপুর, ফরিদপুর এবং মৌলভীবাজার জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে অংশগ্রহণ করে তিনি এ কথা জানান।

শেখ হাসিনা বলেন, মুজিববর্ষে একটা মানুষও ভূমিহীন থাকবে না, গৃহহীন থাকবে না। মুজিববর্ষে কোনো লোক যেন গৃহহারা না থাকে সেই বিষয়গুলো আপনারা দেখবেন অনেকেই এগিয়ে আসছে। একইসাথে আমরা প্রতিটি ঘরে আলো জ্বালাব, বিদ্যুৎ উৎপাদন বাড়িয়েছি, দেশের ৯৭ ভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছে। ২০২১ সালে আমরা যখন স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করব, প্রত্যেকের ঘরেই কিন্তু আলো জ্বলবে, আমরা সেভাবেই পরিকল্পনা নিয়ে কাজ করব এবং  বাস্তবায়নও করে যাচ্ছি। রাস্তা ঘাট স্কুল, ব্রিজ সবকিছু আমরা ব্যপকভাবে করে দিচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, নদী ড্রেজিং করে দিচ্ছি, নৌপথগুলো  সচল করে দিচ্ছি, রেলপথ উন্নত করে দিচ্ছি, এভাবে সর্রক্ষেত্রে আমারা কাজ করে যাচ্ছি। একদিকে করোনাভাইরাস যেমন মোকাবেলা করব, অপর দিকে আর্থ-সামাজিক উন্নয়ন সেটাও দেখব, আমাদের সেভাবে দৃষ্টি দিতে হবে। সেবার মনমানসিকতা নিয়েই আপনাদের কাজ করতে হবে। কারণ আওয়ামী লীগ গণমানুষের সেবায় গড়ে উঠা সংগঠন। স্কুল-কলেজ বন্ধ থাকায় শিক্ষার্থীদের খেলাধুলার সুযোগ করে দেয়ার জন্য অভিভাবকদের কাছে আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, উন্নয়নশীল দেশের মর্যাদা আমরা অর্জন করেছি। তা আমাদের ধরে রাখতে হবে ২০২৪ পর্যন্ত এবং আমরা ধরে রাখতে পারব। কিন্তু দুর্ভাগ্য, করোনাভাইরাস হওয়ার কারণে শুধু আমাদের নয়, সারা বিশ্বে অর্থনৈতিক, সামাজিক স্থবিরতা চলে এসেছে। এর মধ্যে বাংলাদেশ কাজ করে যাচ্ছে।

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 75 People

সম্পর্কিত পোস্ট