চট্টগ্রাম মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১

সর্বশেষ:

৮ নভেম্বর, ২০২০ | ৭:৫৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

এসাইনমেন্ট বাবদ নেয়া যাবে না ফি

মাধ্যমিক স্তরে অর্থাৎ ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের শিখনফল মূল্যায়নে এসাইনমেন্ট গ্রহণের জন্য কোনো ফি আদায় করা যাবে না বলে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে নির্দেশনা দিয়েছে সরকার। এই স্তরের শিক্ষার্থীদের কাছ থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলো কীভাবে টিউশন ফি আদায় করার বিষয়ে শীঘ্রই নির্দেশনা দেয়া হবে। আজ রবিবার (৮ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের শিখনফল মূল্যায়ন করতে যে এসাইনেমন্ট নেয়া হচ্ছে সেজন্য শিক্ষার্থীদের কাছ থেকে কোনো ফি নেয়া যাবে বলে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে বলে দেয়া হয়েছে। তবে টিউশন ফি আদায় করা নিয়ে আমরা শিগগিরই একটি নির্দেশনা দেব।

মহামারি করোনাভাইরাসের মধ্যে এবার বার্ষিক পরীক্ষা না নিয়েই মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের ওপরের শ্রেণিতে তোলা হবে। এনসিটিবি ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের ঘাটতি পূরণের জন্য ৩০ কর্মদিবসে শেষ করা যায় এমন একটি সিলেবাস প্রণয়ন করেছে। শিক্ষার্থীদের প্রতি সপ্তাহে সেই সিলেবাসের আলোকে ৩টি করে এসাইনমেন্ট দেয়া হচ্ছে। আর এই এসাইমেন্টগুলোর উত্তর শিক্ষার্থীদের পাঠ্যপুস্তক অনুসরণ করে লিখতে বলা হয়েছে। এই এসাইনমেন্ট মূল্যায়ন করে শিক্ষার্থীদের ঘাটতিগুলো চিহ্নিত করে পরবর্তী ক্লাসে তা পূরণের চেষ্টা করা হবে।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 618 People

সম্পর্কিত পোস্ট