চট্টগ্রাম শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

বর্তমান সরকার ১/১১’র লক্ষ্য বাস্তবায়নেই এগুচ্ছে: ফখরুল

৮ নভেম্বর, ২০২০ | ৭:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বর্তমান সরকার ১/১১’র লক্ষ্য বাস্তবায়নেই এগুচ্ছে: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেছে, বর্তমান সরকার ১/১১’র জরুরি অবস্থার সরকারের লক্ষ্য বাস্তবায়নে এগিয়ে যাচ্ছে। দলটির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিনের মুক্তি দাবি করে মির্জা ফখরুল এক বিবৃতিতে একথা বরেন।

মহাসচিব মির্জা ফখরুল বলেছেন, দেশকে বিরাজনীতিকরণের উদ্দেশ্যে ১/১১’র সরকার রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক মামলা দায়ের করে। এরই ধারাবাহিকতায় বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিনের বিরুদ্ধেও মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। মামলা চলাকালে তার আইনজীবীরা আইনগতভাবে মামলা মোকাবিলা করলেও কোনো বক্তব্য আমলে না নিয়ে তার বিরুদ্ধে সরকারি মাস্টারপ্ল্যান অনুযায়ী একতরফা রায় ঘোষণা করা হয়। এই ফরমায়েশি রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করা হলে আদালত উভয়পক্ষের যুক্তিতর্ক শুনে মীর নাছিরের বিরুদ্ধে নিম্ন আদালতের দেয়া সাজা বাতিল করে দেন। কিন্তু ১/১১’র জরুরি অবস্থার সরকারের ধারাবাহিকতায় বর্তমান  সরকারও বিএনপি নেতৃবৃন্দকে রাজনীতি ও নির্বাচন থেকে দূরে রাখার অসৎ উদ্দেশ্যে এটর্নি জেনারেলের কার্যালয়কে ব্যবহারে মীর নাছিরের সাজা বহাল রাখার ব্যবস্থা করে। আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে মীর মোহাম্মদ নাছির উদ্দিন রোববার আদালতে আত্মসমর্পণ করলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর ঘটনায় আমি গভীর উদ্বেগ প্রকাশ করছি। আমি অবিলম্বে তার মুক্তি দাবি করছি।

এর আগে আজ রবিবার (৮ নভেম্বর) আদালতে আত্মসমর্পণ করলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। এর পরপরই তার মুক্তি দাবি করেন মির্জা ফখরুল এই বিবৃতি দেন।

সরকারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মির্জা ফখরুল বলেন, ১/১১’র জোর জবরদস্তির সরকার আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে বিভিন্ন মামলা দায়ের করলেও পরবর্তীতে আওয়ামী লীগ ক্ষমতায় এলে বিভিন্নভাবে অবৈধ পন্থায় সেই মামলাগুলো প্রত্যাহার কিংবা নিষ্পত্তি করে। কিন্তু বিএনপি’র নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলাগুলো সচল রেখে ফরমায়েশি রায় প্রদানের মাধ্যমে বর্তমান সরকার ১/১১’র সরকারের লক্ষ বাস্তবায়নকেই অনুসরণ করছে, যা সম্পূর্ণরুপে বাধাগ্রস্ত করছে সুষ্ঠু রাজনীতিকে। তিনি এ ধরণের অপকৌশল থেকে সরে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 70 People

সম্পর্কিত পোস্ট