চট্টগ্রাম মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

৭ নভেম্বর, ২০২০ | ১১:৪৫ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক

গাজীপুরে ট্রেন-বাস সংঘর্ষে নিহত ২

গাজীপুরের কালিয়াকৈরে একটি লেভেলক্রসিংয়ে উঠে পড়া একটি বাসের সঙ্গে ট্রেনের ধাক্কায় এক নারীসহ  দুইজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও ৪ জন।

শনিবার (৭ নভেম্বর) ভোরে কালিয়াকৈর কলেজ গেট রেলক্রসিংয়ে এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মাসুদ রানা (৩৫) ও রহিমা আক্তার (৪০)। আহতরা হলেন- মানিক, হারুন ও কামরুল। 

স্থানীয়রা জানায়, চিলাহাটি থেকে ছেড়ে আসা নীলসাগর ট্রেনটি ভোরে গাজীপুরের কালিয়াকৈর অতিক্রম করছিল। পথে কালিয়াকৈর উপজেলার কলেজগেট লেভেলক্রসিং অতিক্রম করার সময় জালালাবাদ পরিবহনের একটি বাসকে (ঢাকা মেট্রো ব-১৪-৯২০৩) ধাক্কা দেয়। এ সময় ট্রেনটি বাসটিকে প্রায় আধা কিলোমিটার টেনে-হিঁচড়ে নিয়ে যায়। 

জানা গেছে, বাসটি নেত্রকোনা থেকে ইটভাটার শ্রমিকদের নিয়ে গাজীপুর এসেছিল। তাদের নামিয়ে ফেরার পথে এই দুর্ঘটনা ঘটে।

নীলসাগর ট্রেনের পরিচালক মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, ক্রসিংবার না নামানোয় বাসটি হঠাৎ করেই রেললাইনের ওপর উঠে ইঞ্জিন বন্ধ হয়ে যায়। দূর থেকে এ দৃশ্য দেখে ট্রেনের গতি নিয়ন্ত্রণের চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন চালক।  দুর্ঘটনার পর থেকে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার মো. শাহজাহান বলেন, খবর পেয়ে সকাল সোয়া ৮টার দিকে রিলিফ ট্রেন ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে; ৯টা ২০ মিনিটে রেলপথ থেকে বাসটি অপসারণ করা হয়।

দুর্ঘটনার পর ঘটনাস্থলের পশ্চিম অংশে বিভিন্ন স্টেশনে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস, একতা এক্সপ্রেস ও ঘটনাস্থলে নীলসাগর এবং রাজশাহীগামী ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি জয়দেবপুর জংশনে আটকা পড়ে বলে জানান তিনি।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 74 People

সম্পর্কিত পোস্ট