চট্টগ্রাম সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

১ নভেম্বর, ২০২০ | ৪:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

করোনায় একদিনে আরও ১৮ জনের মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৫ হাজার ৯৪১ জন। এছাড়া দেশে ১২ হাজার ৫৪৯ টি নমুনা পরীক্ষায় নতুন করে আরও ১ হাজার ৫৬৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত হয়েছে ৪ লাখ ৯ হাজার ২৫২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৯৫ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ২৫ হাজার ৯৪০ জন।

আজ রবিবার (১ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়,গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক ৫০ শতাংশ, আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৭ দশমিক ৪২ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৯ দশমিক ৬৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৪৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৮ জনের মধ্যে পুরুষ ১৫ জন, আর নারী তিন জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন চার হাজার ৫৬৮ জন, আর নারী মারা গেছেন এক হাজার ৩৭৩ জন; শতকরা বিবেচনায় পুরুষ ৭৬ দশমিক ৮৮ শতাংশ এবং নারী ২৩ দশমিক ১২ শতাংশ।

এছাড়া বিভাগভিত্তিক বিশ্লেষণে  ১৮ জনের মধ্যে ঢাকা বিভাগেই ১৪ জন, চট্টগ্রাম বিভাগে তিন জন এবং সিলেট বিভাগে একজন মারা গেছেন।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 97 People

সম্পর্কিত পোস্ট