চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

জি কে শামীমের জামিন, ডেপুটি এটর্নি জেনারেল রূপাকে দুদকে তলব

জি কে শামীমের জামিন, ডেপুটি এটর্নি জেনারেল রূপাকে দুদকে তলব

নিজস্ব প্রতিবেদক

২৯ অক্টোবর, ২০২০ | ৮:৫১ অপরাহ্ণ

সুপ্রিম কোর্টের ডেপুটি এটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসি রুপাকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ক্যাসিনোকাণ্ড ও টেন্ডারবাজির ঘটনায় গ্রেপ্তার আলোচিত ঠিকাদার গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের সঙ্গে আঁতাত করে ঘুষ লেনদেনের মাধ্যমে গোপনে জামিন করানোর অভিযোগে তাকে এ তলব করা হয়।

দুদকের উপ-পরিচালক ও অনুসন্ধানী কর্মকর্তা মোহাম্মদ ইব্রাহিম স্বাক্ষরিত এক নোটিশে গতকাল বুধবার (২৮ অক্টোবর) জান্নাতুল ফেরদৌসি রুপাকে তলব করা হয়।

ওই নোটিশে বলা হয়, সুপ্রিম কোর্টের ডেপুটি এটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসি রুপার বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও জাল-জালিয়াতির মাধ্যমে ঘুষ গ্রহণ করে জি কে শামীমসহ বিভিন্ন আসামির সঙ্গে আঁতাত করে জামিন করিয়ে বিপুল অর্থ হাতিয়ে নেয়াসহ জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

জান্নাতুল ফেরদৌসি রুপাকে উদ্দেশ্য করে নোটিশে আরও বলা হয়, সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে বর্ণিত অভিযোগ বিষয়ে আপনার বক্তব্য শ্রবণ ও গ্রহণ করা প্রয়োজন। এ জন্য আগামী ৪ নভেম্বর সকাল ১০টায় রেকর্ডপত্র/কাগজপত্রসহ নিম্ন স্বাক্ষরকারীর কার্যালয়ে হাজির হওয়ার জন্য অনুরোধ করা হল। নির্ধারিত তারিখ ও সময়ে হাজির হয়ে বক্তব্য প্রদানে ব্যর্থ হলে বর্ণিত অভিযোগ বিষয়ে আপনার কোনো বক্তব্য নেই মর্মে গণ্য করা হবে।

এস এম গোলাম কিবরিয়া শামীম এর আগে গত ৪ ও ৬ ফেব্রুয়ারি দুই মামলায় হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিন পান। পরে ১২ ফেব্রুয়ারি তার জামিনের লিখিত আদেশ প্রকাশিত হয়। বিষয়টি প্রকাশের পর ব্যাপক আলোচনা-সমালোচনা হলে জি কে শামীমের জামিন বাতিল হয়।

প্রসঙ্গত, ঢাকায় ক্যাসিনোবিরোধী অভিযান শুরুর দুই দিন পর গত বছরের ১৮ সেপ্টেম্বর ঠিকাদার জি কে শামীমকে গ্রেপ্তার করে র‌্যাব। ওই বছরের ২০ সেপ্টেম্বর রাজধানীর নিকেতনে তার নিজ কার্যালয় থেকে বিপুল পরিমাণ মাদক ও অর্থ উদ্ধার করা হয়। যুবলীগ থেকে বহিস্কৃত জি কে শামীমের বিরুদ্ধে একই বছরের ২১ অক্টোবর তার বিরুদ্ধে মামলা করে দুদক।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট