চট্টগ্রাম শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

প্রতারণার মামলায় গ্রেপ্তারের সাড়ে ৩ ঘণ্টার মধ্যেই জামিন দেবাশীষের

২৮ অক্টোবর, ২০২০ | ৫:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

প্রতারণার মামলায় গ্রেপ্তারের সাড়ে ৩ ঘণ্টার মধ্যেই জামিন দেবাশীষের

চলচ্চিত্র নির্মাতা দেবাশীষ বিশ্বাস প্রতারণার অভিযোগে আজ বুধবার (২৮ অক্টোবর) গ্রেপ্তার হন। পরে তাকে তিনি আত্মসর্মপণ করে জামিন আবেদন করলে আদালত তার আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করে। এর সাড়ে তিন ঘণ্টা পরই বাদি আইনজীবীর জিম্মায় আপোষের শর্তে ১০ হাজার টাকায় মুচলেকায় জামিন মঞ্জুর করে আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, দেবাশীষ বিশ্বাস পিএনটিভি ইউটিউব চ্যানেলের মালিক লিটন সরকার ইমন নামে এক ব্যক্তির সঙ্গে ২০১৯ সালের ৩০ জুলাই একটি বাণিজ্যিক চুক্তি করেন। চুক্তি অনুযায়ী দেবাশীষের মা গায়েত্রী বিশ্বাস প্রযোজিত চারটি বাংলা চলচ্চিত্র মায়ের মর্যাদা, শুভ বিবাহ, অপেক্ষা ও অজান্তে ইউটিউব চ্যানেলে প্রচার করতে ৬০ বছরের জন্য ১ লাখ ৪০ হাজার টাকায় কিনে নেয় ওই ইউটিউব চ্যানেলটি।

পরে তিনি ছবিগুলো ইউটিউব চ্যানেলে আপলোড করলে অন্য একটি ইউটিউব চ্যানেল কর্তৃপক্ষ তার চ্যানেল বন্ধ করে দেন। ২০১৭ সালে পরে খোঁজ নিয়ে বাদি জানতে পারেন এ চারটি চলচ্চিত্র ইউটিউব চ্যানেলে আপলোড করার আগেই আসামিরা অন্য কারো কাছে বিক্রি করেছিলেন। যার ফলে ওই ইউটিউব চ্যানেল কর্তৃপক্ষ কপিরাইট ইস্যুতে ছবিগুলো আপলোড করার পর লিটন সরকার ইমনের চ্যানেল বন্ধ করে দেয়। ওই ঘটনায় লিটন সরকার ইমন বাদি হয়ে ২০১৯ সালের ৮ সেপ্টেম্বর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে দেবাশীষ বিশ্বাসের নামে প্রতারণার মামলা করেন।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 168 People

সম্পর্কিত পোস্ট