চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

যুক্তরাষ্ট্র থেকে একশ ভেন্টিলেটর পেল বাংলাদেশ

যুক্তরাষ্ট্র থেকে একশ ভেন্টিলেটর পেল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

২৩ অক্টোবর, ২০২০ | ৮:৪২ অপরাহ্ণ

মহামারি করোনা মোকাবিলায় সহায়তার অংশ হিসেবে বাংলাদেশের জন্য নিজেদের তৈরি ১০০টি ভেন্টিলেটর পাঠিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন সরকারের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি)-এর মাধ্যমে এই সহায়তা দেয়া হয়েছে। ইউএসএআইডি এক টুইটার পোস্টে এ তথ্য জানিয়েছে।

সম্প্রতি মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগান তার সফরের সময় যুক্তরাষ্ট্রের তৈরি ১০০ ভেন্টিলেটর বাংলাদেশে সরবরাহের ঘোষণা দিয়েছিলেন। বাংলাদেশে নিয়োজিত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর. মিলার আজ শুক্রবার (২৩ অক্টোবর) টুইটারে জানিয়েছেন, ভেন্টিলেটরগুলো গতকাল বৃহস্পতিবার (২২ অক্টোবর) বাংলাদেশে পৌঁছায়।

ইউএসএআইডি’র টুইটে জানানো হয়, দূতাবাসের উপ-মিশন প্রধান ওয়াগনার এবং ইউএসএআইডি’র বাংলাদেশ মিশনের ভারপ্রাপ্ত পরিচালক কোভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশে পাঠানো ১০০টি ভেন্টিলেটর ঢাকার বিমানবন্দরে পৌঁছানোর পর তা গ্রহণ করেন ।

শুক্রবার বাংলাদেশে নিয়োজিত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর. মিলার ইউএসএআইডি’র ভেন্টিলেটর পাঠানোর সেই ‍টুইটটি এমেরিকা এক্টস ও ইউএসবিডি পার্টনারশিপ হ্যাশট্যাগে রিটুইট করেছেন। লিখেছেন, ‘গতকাল বাংলাদেশের কোভিড-১৯ পরিস্থিতি মোকাবিলায় সহায়তা করতে যুক্তরাষ্ট্রের পাঠানো ১০০টি ভেন্টিলেটর পৌঁছেছে। ইউএসএআইডি, বাংলাদেশ সরকার ও বিমানবন্দর কর্তৃপক্ষকে জীবন রক্ষাকারী এ সরঞ্জামগুলোর ডেলিভারি ও প্লেসমেন্ট নিশ্চিত করায় ধন্যবাদ জানাচ্ছি।’

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট