চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ঢাকা থেকে চেন্নাই-কলকাতা রুটে ইউএস-বাংলার ফ্লাইট শুরু ২৮ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক

২২ অক্টোবর, ২০২০ | ৮:০৮ অপরাহ্ণ

ঢাকা থেকে চেন্নাই ও কলকাতা রুটে আগামী ২৮ অক্টোবর থেকে ফ্লাইট পরিচালনা শুরু করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স। দীর্ঘ ৭ মাস পর এয়ার বাবল চুক্তির অধীনে অবশেষে চালু হচ্ছে বাংলাদেশ ও ভারতের মধ্যকার ফ্লাইট। সংস্থাটি আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর) সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার ব্যতীত সপ্তাহের বাকি ছয়দিন ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট ঢাকা থেকে সকাল ৯টা ৪৫ মিনিটে কলকাতার উদ্দেশে ছেড়ে যাবে ও স্থানীয় সময় সকাল ১০টা ১৫ মিনিটে কলকাতায় অবতরণ করবে। এছাড়া কলকাতা থেকে স্থানীয় সময় সকাল ১১টায় ছেড়ে আসবে ও ১২টা ৩০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুপুর অবতরণ করবে।

প্রতি সোম, বুধ, শুক্র ও শনিবার সকাল ১০টা ৩০ মিনিটে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে চেন্নাইয়ের উদ্দেশে ছেড়ে যাবে ও স্থানীয় সময় দুপুর ১২টা ৪০ মিনিটে চেন্নাইয়ে অবতরণ করবে। একই দিন দুপুর ১টা ৩০ মিনিটে চেন্নাই থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে এবং ঢাকায় অবতরণ করবে বিকাল ৪টা ৪০ মিনিটে।

এছাড়া প্রতি মঙ্গল, বৃহস্পতি ও রবিবার ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে চেন্নাই ও চেন্নাই থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স। উল্লেখিত দিনে সকাল ৯টায় ঢাকা থেকে ও চট্টগ্রাম থেকে সকাল ১০টা ৩০ মিনিটে চেন্নাইয়ের উদ্দেশে ছেড়ে যাবে ও চেন্নাই থেকে চট্টগ্রামের উদ্দেশে দুপুর ১টা ৩০ মিনিটে ছেড়ে আসবে এবং চট্টগ্রামে বিকেল ৪টা ৪০ মিনিটে ও ঢাকায় সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে পৌঁছাবে।

চেন্নাই ও কলকাতা রুটের ফ্লাইটগুলো ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটের মাধ্যমে পরিচালিত হবে। বর্তমানে ইউএস-বাংলার বহরে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ছয়টি ব্র্যান্ডনিউ এটিআর৭২-৬০০ সহ মোট ১৩টি এয়ারক্রাফট রয়েছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স চেন্নাই ও কলকাতার পাশাপাশি বর্তমানে মাস্কাট, দোহা, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী, বরিশালে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করছে।

টিকিট রিজার্ভেশন সংক্রান্ত যেকোনো ধরনের তথ্যের জন্য নিকটস্থ ট্রাভেল এজেন্ট অথবা এয়ারলাইন্সের নিজস্ব সেলস সেন্টারে যোগাযোগ করতে অনুরোধ করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। এছাড়াও ০১৭৭৭৭৭৭৮০০-৬ অথবা ১৩৬০৫ নম্বরে যোগাযোগ করা যাবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় সংস্থাটি।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট