চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

পিকে হালদার দেশে ফেরা মাত্রই গ্রেপ্তারের নির্দেশ

২১ অক্টোবর, ২০২০ | ১১:৩২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

পিকে হালদার দেশে ফেরা মাত্রই গ্রেপ্তারের নির্দেশ

আর্থিক প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল লিজিং এন্ড ফাইন্যান্স সার্ভিসেস লিমিটেডের (আইএলএফএসএল) টাকা উদ্ধারে সহযোগিতা করতে নিরাপদে দেশে ফেরার পর তাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বুধবার (২১ অক্টোবর) আইএলএফএসএলের বিষয়ে করা এক আবেদনের শুনানি করে বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের নেতৃত্বাধীন হাইকোর্টের একটি ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ও ইমিগ্রেশন পুলিশের প্রতি এ নির্দেশ দেয়া হয়েছে। আদালত তার আদেশে বলেছেন, পিকে হালদার দেশে ফেরা মাত্রই এয়ারপোর্ট থেকে গ্রেপ্তার করে কারাগারে পাঠাতে হবে। জানা গেছে, আগামী ২৫ অক্টোবর দুবাই থেকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকা আসার জন্য টিকিট কেটেছেন। বাংলাদেশ সময় সকাল ৮টায় ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে। আদালতে আইএলএফএসএলের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহফুজুর রহমান মিলন। অপরদিকে দুর্নীতি দমন কমিশন (দুদকের) পক্ষে ছিলেন এডভোকেট মো. খুরশীদ আলম খান।

গত ৭ সেপ্টেম্বর হাইকোর্টের একই বেঞ্চে এ সংক্রান্ত আরেকটি আবেদন করেছিলো আইএলএফএসএল। সে আবেদনের শুনানি নিয়ে আদালত জানিয়েছিলেন, পিকে হালদার কবে, কখন, কীভাবে দেশে ফিরতে চান তা আইএলএফএসএল লিখিতভাবে জানালে সে বিষয়ে পরবর্তী আদেশ দেবে আদালত।

প্রসঙ্গত, ইন্টারন্যাশনাল লিজিং থেকেই ১৫শ’ কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে পিকে হালদারের বিরুদ্ধে। এছাড়াও সব মিলিয়ে প্রায় ৩ হাজার ৫০০ কোটি টাকা তিনি আত্মসাৎ করেছেন বলে বিভিন্ন গণমাধ্যমে একের পর এক সংবাদ প্রকাশিত হয়। এসময় গোপনে কানাডায় পাড়ি জমান তিনি। এরপর দীর্ঘদিন সেখানে অবস্থান শেষে পিকে হালদার দেশে ফিরতে চান এবং এজন্য তার নিরাপত্তা চেয়ে হাইকোর্টে ইন্টারন্যাশনাল লিজিং একটি আবেদন জানায়।

তাতে বলা হয়, পিকে হালদার দেশে ফিরতে চান। এজন্য তিনি নিরাপত্তা চান। বিনিয়োগকারীদের অর্থ পরিশোধ করতেই তার এই উদ্যোগ বলে আবেদনে উল্লেখ করা হয়।

 

 

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 98 People

সম্পর্কিত পোস্ট