চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

শিগগিরই আওয়ামী লীগের মহানগর-জেলা কমিটি: কাদের

নিজস্ব প্রতিবেদক

২১ অক্টোবর, ২০২০ | ৫:১৯ অপরাহ্ণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এখন যাচাই-বাছাই চলছে। অচিরেই জেলা ও মহানগর কমিটি ঘোষণা করা হবে। দলীয় সভানেত্রী শেখ হাসিনা দলের সহযোগী সংগঠনগুলোর ঘোষিত কমিটির বিষয়ে যেকোনো অভিযোগ-আপত্তি দলীয় গঠনতন্ত্র অনুযায়ী আইনি কাঠামোর মধ্যে সমাধানের নির্দেশনা দিয়েছেন। সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে আজ বুধবার (২১ অক্টোবর) তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সংগঠনের গঠনতন্ত্রের কাঠামোর আওতায় কমিটির কোনো বিষয়ে অভিযোগ থাকলে প্রতিকার পাওয়ার ব্যবস্থা রয়েছে। গঠনতন্ত্র অনুযায়ী নেতাকর্মীরা এ সংক্রান্ত অভিযোগ ট্রাইব্যুনালে দিতে পারবেন। অভিযোগ যাচাই-বাছাই করে ট্রাইব্যুনাল তা নিষ্পত্তি করবে।

নির্বাচনে ভোটার উপস্থিতি কম হওয়ার জন্য বিএনপিকে দায়ী করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের কোথাও এখন নির্বাচনী সংঘাত নেই। ভোটাররা যাতে কেন্দ্রে না আসে বিএনপি এমন পরিস্থিতি তৈরি করে। আর দলটির অপকৌশলও ভোটার উপস্থিতি কম হওয়ার জন্য কাজ করে।

বিএনপি নেতারা নির্বাচনী পরিবেশ নেই বলে যে অভিযোগ করছেন সে প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তাদের সময়ে নির্বাচন মানেই ছিল সংঘাত আর প্রাণহানি এ কথা তাদের স্মরণ করিয়ে দিতে চাই। তাদের সময়ে অসংখ্য জীবনহানির মতো ঘটনা স্থানীয় নির্বাচনগুলোতে ঘটেছে যা এখন নির্বাচন নিয়ে নেই।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট