চট্টগ্রাম বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

২০ অক্টোবর, ২০২০ | ৪:১০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ইসির মামলায় ৮ সপ্তাহের আগাম জামিন পেলেন নিক্সন চৌধুরী

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নির্বাচন কমিশনের করা মামলায় ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য (এমপি) মজিবুর রহমান চৌধুরী নিক্সন শর্তসাপেক্ষে ৮ সপ্তাহের আগাম জামিন পেয়েছেন।

মঙ্গলবার (২০ অক্টোবর) বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি কে এম জাহিদ সারোয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আগাম জামিন আবেদনের শুনানিতে আজ বেলা দেড়টায় আদালতে হাজির হন নিক্সন চৌধুরী। আদালতে নিক্সনের পক্ষে শুনানি করেন আইনজীবী ড. শাহদীন মালিক। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী।

ফরিদপুরের জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম গত বৃহস্পতিবার চরভদ্রাসন থানায় সাংসদ নিক্সন চৌধুরীর বিরুদ্ধে এ মামলা করেন। 

মামলার এজাহারে বলা হয়ে, গত ১০ অক্টোবর চরভদ্রাসন উপজেলার উপনির্বাচনে কেন্দ্রভিত্তিক নির্বাহী ম্যাজিস্ট্রেট নিযুক্ত করায় জেলা প্রশাসক অতুল সরকারকে ফোন করে কৈফিয়ত দাবি করেন সাংসদ নিক্সন। তার সমর্থিত প্রার্থী পরাজিত হলে মহাসড়ক অবরোধ করার ‘হুমকি’ দেন এবং ‘অশোভন আচরণ’ করেন।

একইসঙ্গে নির্বাচনের দিন একটি ভোটকেন্দ্রের বুথের সামনে জাল ভোট দেওয়া ও ধূমপান করার সময় একজন পোলিং এজেন্টকে আটকের পর চরভদ্রাসনের উপজেলা নির্বাহী কর্মকর্তা, ভাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সাংসদ ‘অত্যন্ত অশালীন ভাষায় গালিগালাজ, ভয়ভীতি প্রদর্শন এবং হুমকি’ দেন বলে অভিযোগ করা হয়েছে মামলায়।

তবে নিক্সন চৌধুরী বিষয়টি পুরোপুরি অস্বীকার করেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 91 People

সম্পর্কিত পোস্ট