চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সম্মেলনের ১১ মাস পর স্বেচ্ছাসেবক লীগের কমিটি ঘোষণা

সম্মেলনের ১১ মাস পর স্বেচ্ছাসেবক লীগের কমিটি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

১৯ অক্টোবর, ২০২০ | ১১:১০ অপরাহ্ণ

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার অনুমোদন লাভ করায় সম্মেলনের ১১ মাস পর পূর্ণাঙ্গ কমিটি পেয়েছে আওয়ামী লীগের সহযোগী সংগঠন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। আজ সোমবার (১৯ অক্টোবর) স্বেচ্ছাসেবক লীগের ১৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হয়। ক্যাসিনোকাণ্ডে সংগঠনের গায়ে দাগ লাগার পর গত বছরের নভেম্বরে সম্মেলনের মাধ্যমে স্বেচ্ছাসেবক লীগে নতুন নেতৃত্ব আনা হয়।

কমিটিতে নির্মল রঞ্জন গুহকে সভাপতি ও আফজালুর রহমান বাবুকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে কমিটি পূর্ণাঙ্গ করার দায়িত্ব তাদের দেয়া হয়েছিল। সেই কমিটিই এখন ঘোষণা করা হয়েছে সোমবার।

পুর্ণাঙ্গ কমিটি সম্পর্কে সাধারণ সম্পাদক বাবু বলেন, আমি বিশ্বাস করি, দলীয় সভাপতি আমাদের উপর যে আস্থা ও বিশ্বাস রেখে পুর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিয়েছেন, সবাই মিলে সেই আস্থার জায়গা অক্ষুন্ন রাখবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, নবনির্বাচিত সকল সদস্য নিষ্ঠা, শৃঙ্খলা, আন্তরিকতা ও সততার সাথে স্ব স্ব দায়িত্ব পালনে সচেষ্ট হবেন এবং সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় স্বেচ্ছাসেবক লীগকে আরও সুদৃঢ়, সুসংগঠিত ও শক্তিশালী হিসেবে পরিণত করবেন।

কেন্দ্রীয় কমিটিতে জায়গা পেলেন যারা

সহ-সভাপতি: গাজী মেজবাউল হক, ম. আব্দুর রাজ্জাক, তানভির শাকিল জয়, নির্মল চ্যাটার্জী, কাজী শহিদুল্লাহ লিটন, মজিবর রহমান লিটন, মজিবর রহমান স্বপন, শামীমা শাহরিয়ার, দেবাশীষ বিশ্বাস, সুব্রত পুরকায়স্ত, আব্দুল আলমি বেপারি, সালেহ মুহাম্মদ টুটুল, মো, নাসির, ফারুক আমজাদ খান, কাজী মোয়াজ্জেম হোসেন, কাজি সাহানারা ইয়াসমিন, মাহফুজা বেগম সাইদা, আব্দুস সালাম, মানিক ঘোষ, আসাদুজ্জামান খান রিন্টু।

যুগ্ম সাধারণ সম্পাদক: মোবাশ্বের চৌধুরী, এ কে এম আজিম, খায়রুল হাসান জুয়েল।

সাংগঠনিক সম্পাদক: নাফিউল করিম নাফা, আব্দুল্লাহ আল সায়েম, আ ফ ম মাহবুবুল হাসান, আরিফুর রহমান টিটু, ফরিদুর রহমান ইরান, মো. শাহজালাল মুকুল, নুরুল ইসলাম রাজা, মেহেদি হাসান মোল্লা, আবিদ আল হাসান।

প্রচার সম্পাদক: রফিকুল ইসলাম বিটু, দপ্তর সম্পাদক: আজিজুল হক আজিজ, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক: কে এম মনোয়ারুল ইসলাম বিপুল, অর্থ সম্পাদক: রফিকুল ইসলাম আবুল, আইন সম্পাদক: ওয়াহিদুজ্জামান টিপু, শিক্ষা সম্পাদক: মো. বদরুজ্জামান ভূইয়া, আন্তর্জাতিক সম্পাদক: মো. আক্তার হোসেন মিরন, স্বাস্থ্য সম্পাদক: আলী আবরার, তথ্য ও গবেষণা সম্পাদক: আবুল কালাম আজাদ হাওলাদার, সমাজকল্যাণ সম্পাদক: এস এম সিহাবুজ্জামান, ত্রাণ সম্পাদক: মো. শফিকুল ইসলাম শফিক, বন ও পরিবেশ সম্পাদক: আহাম্মদ উল্লাহ জুয়েল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক: কোবাদ হোসেন, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক: হাসান মতিউর রহমান, কৃষি বিষয়ক সম্পাদক: সারোয়ার মোর্শেদ আকন্দ, মহিলা বিষয়ক সম্পাদক: ছালমা হাই টুনি, ধর্ম বিষয়ক সম্পাদক: সাইফুর রহমান ছিন্টু, ডিজিটাল আর্কাইভ ও পাঠাগার বিষয়ক সম্পাদক: এম. এ. হান্নান, প্রশিক্ষণ ও কর্মশালা বিষয়ক সম্পাদক: সুমন জাহিদ, মানবাধিকার বিষয়ক সম্পাদক: শাহিনুল ইসলাম, শিশু ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক: মেহেদী হাসান লিটু, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক সম্পাদক: ওবায়দুল হক খান, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক: ফয়সাল আহসান উল্লাহ, মানবসম্পদ বিষয়ক সম্পাদক: জুয়েল আহমেদ, জনশক্তি ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক: ইকবাল হোসেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন সম্পাদক: মোস্তফা কামাল মনি, সমবায় বিষয়ক সম্পাদক: সাকিল আহম্মেদ জুয়েল, প্রতিবন্ধী উন্নয়ন বিষয়ক সম্পাদক: আনোয়ার পারভেজ টিংকু, শিল্প বিষয়ক সম্পাদক: নজিবুর রহমান নিপু, বাণিজ্য বিষয়ক সম্পাদক: আনোয়ারুল আজিম সাদেক, শ্রম বিষয়ক সম্পাদক: ইফতেখার হোসেন পলাশ, পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক: আশিষ কুমার সিংহ, মৎস্য ও প্রাণী সম্পদ বিষয়ক সম্পাদক: মাহাবুবুর রহমান হেলাল, পানি সম্পদ বিষয়ক সম্পাদক: রাহুল বড়ুয়া, প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক: সাখাওয়াত হোসেন কবির।

উপ- প্রচার সম্পাদক: মোস্তাফিজুর রহমান বিপ্লব, উপ-দপ্তর সম্পাদক: মনির হোসেন, উপ-দপ্তর সম্পাদক: রাহুল দাস, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক: খন্দকার তৌহিদুল ইসলাম সোহাগ, উপ-আইন সম্পাদক: জিসান মাহমুদ, জুনায়েদ আহুম্মেদ হাসিব, উপ- আন্তর্জাতিব বিষয়ক সম্পাদক: বরদা ভূষন লিটন, উপ-স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক: জয় হাজরা, উপ-সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক: মোখলেছুর রহমান সুমন, উপ-ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক: মর্তুজা হায়দার শরীফ, উপ-বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক: রাজিব মজুমদার রাজু, উপ-কৃষি বিষয়ক সম্পাদক: আফসারুজ্জামান, উপ-মহিলা বিষয়ক সম্পাদক: উর্মি ঢালী, উপ-ধর্ম বিষয়ক সম্পাদক: শ্যামল গোস্বামী, উপ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক: এস.এম, মনিরুল ইসলাম মনি, উপ-প্রশিক্ষণ ও কর্মশালা বিষয়ক সম্পাদক: ওয়াহেদুল ইসলাম সজিব, উপ-মানবাধিকার বিষয়ক সম্পাদক: আমিনুর রহমান সোহেল, উপ-শিশু ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক: মেহেদি শিকদার, উপ-গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক সম্পাদক: তানভির আকতার শিপার, উপ-যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক: জসিম উদ্দিন মাদবর, উপ-মানব সম্পদ বিষয়ক সম্পাদক: ফারুক হোসেন মুন্না, উপ-স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক সম্পাদক: আবদুল্লাহ হেল কাফি, উপ-প্রতিবন্ধী উন্নয়ন বিষয়ক সম্পাদক: ডাঃ উম্মে সালমা মুনমুন, উপ-পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক: তারেক মাহমুদ চৌধুরী পাপ্পু, উপ-মৎস্য ও প্রাণী সম্পদ বিষয়ক সম্পাদক: আফরোজ হাবিব, উপ-পানি সম্পদ বিষয়ক সম্পাদক: মো. জামিল আহমেদ, উপ-প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক: দেলোয়ার হোসেন, উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক: শাহ আলম সিকদার জয়।

সদস্যবৃন্দ: সুখেন্দু বৈদ্য, ডাঃ আব্দুস সালাম, মুতৰ্জা রাশেদ, গোলাম রাব্বানী, মোদাব্বের হোসেন শাহিন, মঞ্জু মোল্লা, জাকির হোসেন কিরণ, জহুরা পারভিন জয়া, অ্যাডভোকেট তপু গোপাল ঘোষ, হুমায়ন পাটোয়ারি, অ্যাডভোকেট দিপ্তিস হালদার, অ্যাডভোকেট মশিউর রহমান, কাজী শরীফুল ইসলাম, অ্যাডভোকেট জাহেদুল আলম জাহিদ, অ্যাডভোকেট কামাল হোসেন, আব্দুল বাসেত গালিব রফিকুল হায়দার চৌধুরী, আসিফ মোহাম্মদ জলি, মফিজুল ইসলাম ঢালী, নাসির উদ্দিন শিশির, জাহাঙ্গীর হোসেন বাবর, অ্যাডভোকেট আয়মুল হাসান সুমন, রাজিবুল হাসান, ইসতিয়াক আহমেদ লিমন, ব্যারিস্টার এনায়েত বাতেন রাসেল, এডভোকেট দেলোয়ার হোসেন, মো. আজগর আলী, আবুল কালাম শিকদার, আদনান সুমন, নাবিলা নুহাত চৈতী, তৌহিদুর রহমান সেলিম, ইফতেখারুল ইসলাম সুজন, মো. শামসুদ্দীন আল মাসুদ বাবু, সৈয়দ এহতেশামুল হক সুমন, শাহাবুদ্দিন চঞ্চল, আবু জাফর, ডা. রাজিব সাহা, জেসমিন আক্তার, মাশরুল আলম মিলন, জাভেদ মাসুদ, মির্জা সাফায়েত জাহান পলাশ, মো তাহেরুল ইসলাম তাহের, মোহাম্মদ ফয়সাল, মো. মনির হোসেন, আরিফুল রহমান আরিফ, মিজানুর রহমান, বোখারি আজম, শাহিন আহমেদ চৌধুরী, মো. নজরুল ইসলাম, শহীদুল হক সুমন।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট