চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

এখন থেকে তথ্য মন্ত্রণালয়ের মাধ্যমে সরকারি ক্রোড়পত্র প্রকাশ করা হবে

১৯ অক্টোবর, ২০২০ | ৮:৩৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

এখন থেকে তথ্য মন্ত্রণালয়ের মাধ্যমে সরকারি ক্রোড়পত্র প্রকাশ করা হবে

এখন থেকে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের পাশাপাশি তাদের অধীন দপ্তর ও সংস্থাগুলো আর নিজেদের সিদ্ধান্তে সরকারি ক্রোড়পত্র গণমাধ্যমে প্রকাশ করতে পারবে না। গত বৃহস্পতিবার (১৫ অক্টোবর) তথ্য মন্ত্রণালয় সব সরকারি ক্রোড়পত্র কেন্দ্রীয়ভাবে তথ্য মন্ত্রণালয়ের মাধ্যমে প্রকাশ করা হবে জানিয়ে সব মন্ত্রণালয় ও বিভাগের সচিবদের চিঠি পাঠিয়েছে।

চিঠিতে বলা হয়, “পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সরকারি সকল ক্রোড়পত্র তথ্য মন্ত্রণালয়ের মাধ্যমে কেন্দ্রীয়ভাবে প্রকাশের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এ বিষয়ে অবগত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য সব মন্ত্রণালয়, বিভাগ, দপ্তর ও সংস্থাকে চিঠিতে অনুরোধ করা যাচ্ছে। আদেশ জারির দিন থেকে এই সিদ্ধান্ত কার্যকর ধরা হবে।”

প্রসঙ্গত, সরকারের পক্ষ থেকে বিভিন্ন দিবস পালনসহ বিভিন্ন কর্মসূচি পালনের সময় পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ করা হয়। ২০০৬ সাল নাগাদ তথ্য মন্ত্রণালয়ের মাধ্যমে সব সরকারি ক্রোড়পত্র প্রকাশ করা হলে পরে তা প্রকাশের দায়িত্ব সংশ্লিষ্ট দপ্তরের ওপর ছেড়ে দেয়া হয়। ফলে অভিযোগ রয়েছে, নামস্বর্বস্ব পত্রিকাসমূহ তদবির করে ও মাঝেমধ্যে কর্মকর্তাদের আর্থিক সুবিধা দিয়ে ক্রোড়পত্র বাগিয়ে নিচ্ছিল।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 93 People

সম্পর্কিত পোস্ট