চট্টগ্রাম বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

১৯ অক্টোবর, ২০২০ | ১:১১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ধর্ষণ মামলার রায় ৭ কার্যদিবসে, ধর্ষকের আমৃত্যু কারাদণ্ড

বাগেরহাটে সাত বছর বয়সী এক শিশুকে ধর্ষণের অভিযোগে আসামি আব্দুল মান্নান সরদারকে (৫০) আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সাথে আসামিকে ২০ হাজার টাকা জরিমান অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড ঘোষণা করেন।

বাংলাদেশে স্পর্শকাতর একটি ফৌজদারি মামলায় এত কম সময়ে বিচার কাজ শেষ করার নজির এটাই প্রথম। 

আজ সোমবার (১৯ অক্টোবর) দুপুরে আদালতে আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন বিচারক। অভিযোগ গঠনের সাত কার্যদিবসে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত-২ এর বিচারক মো. নূরে আলম এ রায় দিলেন।
 

মামলার বিবরণে জানা যায়, বাগেরহাটের মোংলা উপজেলার মাকড়ঢোন আশ্রয়ণ প্রকল্প এলাকায় পিতৃহীন সাত বছর বয়সী এক শিশু তার মামাবাড়িতে থেকে বড় হচ্ছিল। গত ৩ অক্টোবর বিকেলে ওই আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা আবদুল মান্নান সরদার শিশুটিকে চকলেট-বিস্কুটের লোভ দেখিয়ে নিজ ঘরে নিয়ে ধর্ষণ করেন। পরে এই ঘটনা জানাজানি হলে সেদিন রাতেই মেয়েটির মামা মোংলা থানায় আবদুল মান্নানের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন এবং পুলিশ মান্নানকে গ্রেপ্তার করে।

পরবর্তীতে গত ১১ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা মোংলা থানার উপপরিদর্শক (এসআই) বিশ্বজিৎ মুখার্জি ধর্ষণের সত্যতা পেয়ে আট দিনের মাথায় আবদুল মান্নানের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

 

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 80 People

সম্পর্কিত পোস্ট