চট্টগ্রাম শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

১৮ অক্টোবর, ২০২০ | ৪:১১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগের সহযোগী সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা শুরু কাল: কাদের

স্বেচ্ছাসেবক লীগের কমিটি ঘোষণার মাধ্যমে আওয়ামী লীগের পাঁচ সহযোগী সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হতে যাচ্ছে। আগামীকাল সোমবার (১৯ অক্টোবর) থেকে কমিটি ঘোষণার এ কার্যক্রম শুরু হবে। সম্মেলনের দীর্ঘদিন পর এই পাঁচ সংগঠনের কমিটি ঘোষণার কথা জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে  রবিবার (১৮ অক্টোবর) স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত এক স্মরণসভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘সম্মেলন হওয়া সহযোগী সংগঠনগুলোর পূর্ণাঙ্গ কমিটি জমা পড়েছে। করোনার জন্য অনেকদিন ধরে সাংগঠনিক কার্যক্রম না চলায় এসব কমিটি করতে সময় লেগেছে। কিন্তু, এখন সব সংগঠনই পূর্ণাঙ্গ কমিটি কেন্দ্রে জমা দিয়েছে। এর ধারাবাহিকতায় আগামীকাল স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।’

তিনি জানান, কৃষকলীগ, শ্রমিক লীগ, মহিলা শ্রমিক লীগ, মৎস্যজীবী লীগ, তাঁতী লীগের পূর্ণাঙ্গ কমিটিও পর্যায়ক্রমে ঘোষণা করা হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘নওগাঁ-৬ ও ঢাকা-৫ আসনের উপ-নির্বাচন স্বচ্ছ, শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। জনগণ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছে। আওয়ামী লীগ মনোনিত প্রার্থীকে বিজয়ী করেছে। কিন্তু দুর্ভাগ্য এই যে, এই নির্বাচনকে কেন্দ্র করে বরাবরের মতো বিএনপি নেতাদের কথাবার্তা, আচার-আচরণে দেশবাসী হতাশ হয়েছে। তারা এ নির্বাচন নিয়ে চিরাচরিত দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করেছেন।

এ অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে ওবায়দুল কাদের দলের নেতাদের সঙ্গে যোগ দিয়ে শহীদ শেখ রাসেলের কবরে শ্রদ্ধা নিবেদন করেন। সেখানে তিনি বলেন, ‘কারবালার প্রান্তরের চেয়েও নির্মম ছিল শেখ রাসেলের হত্যাকাণ্ড।’

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 82 People

সম্পর্কিত পোস্ট