চট্টগ্রাম বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০

বাংলাদেশের বিমানবন্দরে ভারতীয় বিমানের চার্জ কমানোর অনুরোধ

১৫ অক্টোবর, ২০২০ | ৬:৩২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের বিমানবন্দরে ভারতীয় বিমানের চার্জ কমানোর অনুরোধ

করোনা মহামারিতে সারাবিশ্বের মতো ভারতীয় এয়ারলাইনসগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে উল্লেখ করে বাংলাদেশের বিমানবন্দর ব্যবহারকারী ভারতীয় এয়ারলাইনসের জন্য সব সাধারণ চার্জ কমানোর অনুরোধ জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে সাক্ষাৎকালে আজ বৃহস্পতিবার (১৫ অক্টোবর) এই আহ্বান জানান তিনি।

বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক দৃঢ় ও দীর্ঘদিনের। মহান মুক্তিযুদ্ধে ভারতীয় জনগণের অবদানের কথা বাংলাদেশের মানুষ সবসময় কৃতজ্ঞচিত্তে স্মরণ করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দুই বন্ধু রাষ্ট্রের জনগণের মধ্যে আরও জোরদার সম্পর্ক উন্নয়নে কাজ করছে।

এয়ার বাবল ব্যবস্থাপনার মাধ্যমে করোনাভাইরাসের কারণে বন্ধ থাকা বিমান চলাচল পুনরায় চালুর মাধ্যমে দুই দেশের যোগাযোগ ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রতিমন্ত্রী বলেন, এর মাধ্যমে দুই দেশের জনগণের যাতায়াত আরও সহজ ও আরামদায়ক হবে।

সাক্ষাৎকালে একই অভিমত ব্যক্ত করে ভারতীয় হাইকমিশনার বলেন, এয়ার বাবল ব্যবস্থাপনার মাধ্যমে দুই দেশের জনগণের মধ্যে যোগাযোগ আরও বৃদ্ধি পাবে। শক্তিশালী ভিত্তির ওপর বাংলাদেশ ও ভারতের সম্পর্ক প্রতিষ্ঠিত। দিনে দিনে এই সম্পর্ক আরও দৃঢ় হচ্ছে। শক্তিশালী সম্পর্ক দুই দেশের জনগণের কল্যাণে ভূমিকা রাখবে।’

হাইকমিশনার ডিজিটাইলাইজেশন নিয়ে কাজ করার প্রস্তাব আরও বলেন, একইসঙ্গে আগরতলা-ঢাকা-আগরতলা ফ্লাইট চালু ও বাংলাদেশের সব বিমানবন্দরে কাজ করতে হবে।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 170 People

সম্পর্কিত পোস্ট