চট্টগ্রাম রবিবার, ২৫ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

দায় স্বীকার: ১৮ অক্টোবরের মধ্যে ১০৪ যাত্রীকে ক্ষতিপূরণ দেবে ফ্লাই দুবাই

১২ অক্টোবর, ২০২০ | ৭:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

দায় স্বীকার: ১৮ অক্টোবরের মধ্যে ১০৪ যাত্রীকে ক্ষতিপূরণ দেবে ফ্লাই দুবাই

অবশেষে ফ্লাই দুবাই কর্তৃপক্ষ দুবাই বিমানবন্দরে ৭৪ ঘণ্টা আটকে থেকে প্রবাসীদের ফিরে আসার ঘটনায় নিজেদের দায় স্বীকার করেছে। আর সেজন্যেই ১০৪ জন প্রবাসীকে ক্ষতিপূরণ দেয়ার অঙ্গীকার করেছে। রবিবার (১১ অক্টোবর) রাতে বিমানবন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে এ বিষয়ে লিখিত অঙ্গীকারনামা দেন এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করে বিমানবন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ হাফিজুর রহমান জানান, লিখিত বক্তব্যে ফ্লাই দুবাই কর্তৃপক্ষ বলেছেন দুটি উড়োজাহাজে করে আমিরাত গিয়ে ঢুকতে না পেরে ফিরে আসা ক্ষতিগ্রস্ত যাত্রীদের ক্ষতিপূরণ বাবদ প্রত্যেক যাত্রীর টিকিটের মূল্য, করোনার নমুনা পরীক্ষার দেড় হাজার টাকা এবং অভ্যন্তরীণ যাতায়াত বাবদ দুই হাজার টাকা পরিশোধ করা হবে। আগামী ১৮ অক্টোবরের মধ্যে ক্ষতিপূরণের টাকা পরিশোধ করার অঙ্গীকার করেছে তারা।

উল্লেখ্য, বিমানটিতে ঢাকার ৫১ জন ও চট্টগ্রামের ৫৩ জন যাত্রী ছিলেন। এর আগে রবিবার সন্ধ্যায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ হাফিজুর রহমানের কাছে ফ্লাই দুবাইয়ের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন প্রতারণা শিকার প্রবাসীরা।

৩৯ জন প্রবাসীর স্বাক্ষর করা লিখিত অভিযোগে বলা হয়, দুবাইয়ে ঢোকার কোনো অনুমতিপত্র ছাড়াই ফ্লাই দুবাই তাঁদের টিকিট দিয়ে নিয়ে গেছে। তাঁদের কাছ থেকে টিকিটের মূল্য রাখা হয়েছে ৯৫ হাজার থেকে ১ লাখ ১০ হাজার টাকা পর্যন্ত। অনুমতিপত্র না থাকায় দুবাই ইমিগ্রেশন কর্তৃপক্ষ সবাইকে ফেরত পাঠিয়েছে। ভুক্তভোগীরা অভিযোগে আরও জানান, ৮ অক্টোবর ফ্লাইট থাকলেও একদিন দেরি করে ৯ অক্টোবর ঢাকা ছাড়ে ফ্লাই দুবাই। দুবাই বিমানবন্দরে ৭৪ ঘণ্টা থাকার পর ১১ অক্টোবর বিকেল সাড়ে পাঁচটায় ঢাকা বিমানবন্দরে ফিরে আসেন তাঁরা।

অভিযোগ পাওয়ার পর প্রবাসীদের উপস্থিতিতেই ফ্লাই দুবাইয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের ডেকে পাঠান নির্বাহী ম্যাজিস্ট্রেট। দুই পক্ষের বক্তব্য শুনে তাৎক্ষণিকভাবে বিষয়টির সমাধান করেন।

 

 

পূর্বকোণ/ এস

শেয়ার করুন
The Post Viewed By: 64 People

সম্পর্কিত পোস্ট