চট্টগ্রাম বুধবার, ২৮ অক্টোবর, ২০২০

১২ অক্টোবর, ২০২০ | ১:৪২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

সুপ্রিম কোর্টে তিন মাসের জন্য নিষিদ্ধ হলেন ইউনুছ আলী আকন্দ

সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দকে ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমে আদালত অবমাননার দায়ে তিন মাসের জন্য সুপ্রিম কোর্টের দুই বিভাগে আইন পেশা পরিচালনা থেকে বিরত থাকার সিদ্ধান্ত দিয়েছেন সুপ্রিম কোর্ট। এর পাশাপাশি তাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি এই জরিমানা দিতে ব্যর্থ হলে তাকে ১৫ দিনের কারাবাস করতে হবে।

আজ সোমবার (১২ অক্টোবর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন সাত সদস্যের ভার্চ্যুয়াল আপিল বিভাগ এই রায় দেন।

উল্লেখ্য, গত ২৭ সেপ্টেম্বর ফেসবুকে আদালত অবমাননাকর পোস্ট নজরে আসলে সর্বোচ্চ আদালত ইউনুছ আলী আকন্দের প্রতি আদালত অবমাননার নোটিশ জারি করেন। এই নোটিশের বিষয়ে ব্যাখ্যা জানাতে ১১ অক্টোবর ইউনুছ আলী আকন্দকে আদালতে উপস্থিত হতে নির্দেশ দেন আপিল বিভাগ। এসময় তিনি প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন সাত সদস্যের ভার্চ্যুয়াল আপিল বিভাগের সামনে ফেসবুকে অবমাননাকর স্ট্যাটাস দেওয়ায় নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন।

এ ছাড়া এই আইনজীবীর ফেসবুক একাউন্ট ব্লক ও আপত্তিকর ওই স্ট্যাটাস সরাতে বিটিআরসিকে নির্দেশ দেয়া হয়। অন্তর্বর্তী সময়ের জন্য তাঁকে সুপ্রিম কোর্টের দুই বিভাগে আইন পেশা পরিচালনা থেকে বিরত থাকতে বলা হয়।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 76 People

সম্পর্কিত পোস্ট