চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

যুক্তরাষ্ট্রের ডেপুটি সেক্রেটারি বিগান ঢাকায় আসছেন বুধবার

যুক্তরাষ্ট্রের ডেপুটি সেক্রেটারি বিগান ঢাকায় আসছেন বুধবার

নিজস্ব প্রতিবেদক

৯ অক্টোবর, ২০২০ | ১১:৪০ অপরাহ্ণ

আগামী ১৪ অক্টোবর যুক্তরাষ্ট্রের ডেপুটি সেক্রেটারি অব স্টেট স্টিফেন ই. বিগান তিন দিনের সফরে বাংলাদেশে আসছেন। এর আগে ১২ অক্টোবর ভারত সফরে আসবেন তিনি। ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাসের এক বিজ্ঞপ্তিতে আজ শুক্রবার (৯ অক্টোবর) একথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিগান ১৪ অক্টোবর থেকে ১৬ অক্টোবর পর্যন্ত বাংলাদেশে অবস্থান করবেন। সফরকালে তিনি বাংলাদেশের ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন ও আলোচনার মাধ্যমে বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের অংশীদারিত্বের বিষয়টি পুনঃর্নিশ্চিত করবেন।

সফরকালে ডেপুটি সেক্রেটারি বিগান একটি স্বাধীন, অবাধ, অন্তর্ভুক্তিমূলক, শান্তিপূর্ণ ও নিরাপদ ইন্দো-প্যাসিফিক অঞ্চল গড়ে তোলার বিষয়সহ কোভিড-১৯ মোকাবিলা, অর্থনীতি পুনরুদ্ধার এবং টেকসই অর্থনৈতিক উন্নয়ন প্রচেষ্টায় বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের অংশীদারিত্ব ও যৌথ সহযোগিতা নিয়ে আলোচনা করবেন।

এর আগে ১২ অক্টোবর যুক্তরাষ্ট্রের ডেপুটি সেক্রেটারি অব স্টেট ভারতের নয়া দিল্লিতে পৌঁছে ১৪ অক্টোবর পর্যন্ত অবস্থানকালে ভারতের ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন। সফরকালে ইন্ডিয়া-ইউএস ফোরামে প্রধান বক্তা হিসেবে মূল বক্তব্য রাখবেন।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট