চট্টগ্রাম সোমবার, ২৬ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

স্থগিত হল ২০৪ রিক্রুটিং এজেন্সির লাইসেন্স

৮ অক্টোবর, ২০২০ | ১১:৩৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

স্থগিত হল ২০৪ রিক্রুটিং এজেন্সির লাইসেন্স

চলতি বছর ২০৪টি রিক্রুটিং এজেন্সির লাইসেন্স স্থগিত করা হয়েছে। অনিয়ম ও দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় এসব প্রতিষ্ঠানের লাইসেন্স স্থগিত করা হয়। এর আগে ২০১৯ সালে ১৬৩টি এজেন্সির লাইসেন্স স্থগিত করা হয়েছিল। জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে মন্ত্রণালয় আজ বৃহস্পতিবার (৮ অক্টোবর) এসব তথ্য জানায়।

বৈঠকে সংসদীয় কমিটি নিবন্ধিত ব্যক্তি ও প্রতিষ্ঠানের বাইরে কেউ বিদেশগামী কর্মীদের সঙ্গে কোনো ধরনের লেনদেনে সম্পৃক্ত থাকলে তাদের শাস্তির আওতায় আনার সুপারিশ করে। কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদের সভাপতিত্বে কমিটির সদস্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ, আলী আশরাফ ও সাদেক খানে অংশগ্রহণে অনুষ্ঠিত বৈঠক শেষে সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বৈঠকে জানানো হয়, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের নীতিমালা অনুযায়ী শুধুমাত্র বৈধ ও নিবন্ধিত অভিবাসী মৃত কর্মীর পরিবারকে ৩ লাখ টাকা ক্ষতিপূরণের নিয়ম থাকলেও বর্তমানে করোনা মহামারি বিবেচনায় অবৈধ বা অনিবন্ধিত মৃত অভিবাসীর পরিবারকেও এ সহায়তা দেওয়ার নীতিগত সিদ্ধান্ত হয়েছে। মন্ত্রণালয় করোনায় ক্ষতিগ্রস্ত বিদেশগামীদের সহায়তার জন্য ভিসার মেয়াদ বাড়ানো, বিমানের ফ্লাইট বাড়ানো, আর্থিক সহায়তা দেওয়াসহ নানামুখী পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছে। সংসদীয় কমিটি কর্মীদের বিদেশ যাওয়া আরও সহজ করতে আগামী বৈঠকে বাংলাদেশ বিমানের সঙ্গে প্রয়োজনীয় আলোচনা করবে ।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 93 People

সম্পর্কিত পোস্ট