চট্টগ্রাম রবিবার, ০৬ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

প্রধানমন্ত্রীর জন্মদিনে যুবলীগের ৪ দিনের কর্মসূচি

৮ অক্টোবর, ২০২০ | ৭:২৫ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

শীতে করোনার প্রকোপ বাড়ার আশঙ্কা: প্রস্তুতি নিচ্ছে জেলা হাসপাতালগুলো

শীতে করোনাভাইরাসের প্রকোপ বাড়ার আশঙ্কায় জেলা হাসপাতালগুলোকে প্রস্তুত করার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে কিশোরগঞ্জ জেলার এক সড়কের আনুষ্ঠানিক উদ্বোধনকালে একথা জানান তিনি।

প্রত্যেকটা জেলা হাসপাতালে আইসিইউ নির্মাণ থেকে শুরু করে অক্সিজেনের ব্যবস্থাসহ সব ধরনের চিকিৎসা সেবার ব্যবস্থার কথা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত মার্চে দেশে নতুন করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর এই পর্যন্ত পৌনে ৪ লাখ রোগী শনাক্ত হয়েছে, মারা গেছে ৫ হাজারের বেশি মানুষ। শীতকালে এর প্রকোপ বাড়তে পারে বলে বিশেষজ্ঞরা আশঙ্কা করছেন।

কোভিড-১৯ মহামারীতে মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে শেখ হাসিনা বলেন, “আমরা তাৎক্ষণিকভাবে ২ হাজার ডাক্তার, ৩ হাজার নার্স নিয়োগ দিয়েছি, টেকনেশিয়ান নিয়োগ দিয়েছি।

এই সময় গণভবন প্রান্তে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 168 People

সম্পর্কিত পোস্ট