চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

হলুদ সাংবাদিকতা নয় মানুষের কল্যাণে সাংবাদিকতা করুন: প্রধানমন্ত্রী

৮ অক্টোবর, ২০২০ | ৩:১১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

যোগাযোগ নেটওয়ার্কে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পণ্য পরিবহন ও মানুষের অর্থনৈতিক স্বাবলম্বিতা নিশ্চিত করতে  সারাদেশে ‘যোগাযোগ নেটওয়ার্ক’ গড়ে তুলতে সরকার কাজ করে যাচ্ছে।

বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কিশোরগঞ্জ জেলার ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়কের উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত হয়ে  তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সারা দেশে একটা সড়কের নেটওয়ার্ক গড়ে তুলছি। রেলপথ সংযোগ পুনরায় স্থাপন করে এবং আরো নতুন নতুন অঞ্চলে রেললাইন সম্প্রসারণ করে রেলে যোগাযোগের সুযোগটা বাড়াচ্ছি। নৌপথে যোগাযোগ বাড়াচ্ছি,সড়ক পথে যোগাযোগ বাড়াচ্ছি।

তিনি বলেন, যোগাযোগ ব্যবস্থা ভালো হলে মানুষের পণ্য পরিবহনের সুবিধা হবে। সেখানে মানুষের অর্থনৈতিকভাবে স্বাবলম্বিতা ফিরে আসবে এবং বাংলাদেশ হবে জাতির পিতার স্বপ্নের ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ। খবর ইউএনবির

সড়ক ও জনপথ বিভাগের অধীনে ৮৭৪ দশমিক ০৮ কোটি টাকা ব্যয়ে সড়কটি নির্মাণ করা হয়। ২৯ দশমিক ৭৩ কিলোমিটারের এই সড়কের মাধ্যমে কিশোরগঞ্জের তিন উপজেলা ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম সংযুক্ত করা হয়েছে।

সড়কটি বিস্তৃত হাওয়ারের জলরাশির মধ্যে দিয়ে ধানু ও লাউলাই নদীর সমান্তরালে ইটনা উপজেলা থেকে মিঠামইন হয়ে অষ্টগ্রামে পৌঁছেছে।

ভবিষ্যতে হাওরের অলওয়েদার সড়কটি সিলেট-ব্রাহ্মণবাড়িয়া মহাসড়কের সাথে সংযোগ স্থাপন করা হবে। এছাড়া হাওরে ফ্লাইওভার নির্মাণের পরিকল্পনা রয়েছে।

২০১৬ সালে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তার নিজ জেলা কিশোরগঞ্জে যেয়ে নয়নাভিরাম সড়কটির নির্মাণ কাজের উদ্বোধন করেন।

সড়কটির উদ্বোধনের পর প্রধানমন্ত্রী মিঠামইন উপজেলা থেকে যুক্ত স্থানীয়দের সঙ্গে মতবিনিময় করেন। স্থানীয় সংসদ সদস্য ও কিশোরগঞ্জ জেলার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা মিঠামইন প্রান্তে উপস্থিত ছিলেন।

স্থানীয় জনগণের সঙ্গে মতবিনিময়কালে প্রধানমন্ত্রী বলেন,মুজিব বর্ষ উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদের পক্ষে এই সড়কটি আপনাদের জন্য একটি উপহার।

তিনি বলেন, আমি রাষ্ট্রপতিতে আন্তরিক ধন্যবাদ জানাই। রাষ্ট্রপতি যদি এই উদ্যোগটা না নিতেন, আর বারবার আমাদের না বলতেন, তাহলে তো এই অঞ্চলে যে এই রকমভাবে রাস্তা করা যায়, এটা হয়ত চিন্তারই বাইরে ছিল। কিন্তু আজকে তার অনুপ্রেরণা এবং তারই উদ্যোগে এই রাস্তাটি আমরা করতে পেরেছি।

প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউসের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 97 People

সম্পর্কিত পোস্ট