চট্টগ্রাম শনিবার, ৩১ অক্টোবর, ২০২০

সরকারের সম্মতি পেলেই টিকার ট্রায়াল শুরু করতে চায় গ্লোব

৫ অক্টোবর, ২০২০ | ৭:১৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সরকারের সম্মতি পেলেই টিকার ট্রায়াল শুরু করতে চায় গ্লোব

দেশে তৈরি ভ্যাকসিন গ্লোব বায়োটেকের ভ্যাকসিন ‘ব্যানকোভিড’ ক্লিনিক্যাল ট্রায়াল দেয়ার জন্য প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সরকারের অনুমতি পেলেই প্রতিষ্ঠানটি পরবর্তী কার্যক্রম শুরু করবে। রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে আজ সোমবার (৪ অক্টোবর) দুপুরে গ্লোব বায়োটেকের সিইও ড. কাকন নাগ এ তথ্য জানান গ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ভ্যাকসিন ‘ব্যানকোভিড’-এর সামগ্রিক প্রস্তুতি সম্পন্ন। এটি এখন ফেজ-১ ও ফেজ-২ ট্রায়ালের অপেক্ষায় রয়েছে। সরকারের সার্বিক সহযোগিতা ও অনুমোদন পেলে আগামী ডিসেম্বর বা জানুয়ারিতে জনগণের জন্য সরবরাহ করা সম্ভব হবে এই ভ্যাকসিন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে নোয়াখালী-৩ আসনের সাংসদ মামুনুর রশিদ কিরণ বলেন, গ্লোব বায়োটেক লিমিটেডের এই ভ্যাকসিন আবিষ্কারের ঘটনা আসলে সমগ্র বাংলাদেশের সাফল্য। আমাদের জন্য এটা একটা গর্ব করার মত ঘটনা। বাংলাদেশের বিজ্ঞানীরাও যে বড় কিছু আবিষ্কার করে দেখাতে পারে সেটাই আমরা প্রমাণ করেছি।

পরে গ্লোব বায়োটেক লিমিটেডের সিইও ড. কাকন নাগ গ্লোব বায়োটেক লিমিটেড কর্তৃক আবিষ্কৃত কোভিড-১৯ এর ভ্যাকসিন ‘ব্যানকোভিড’ এর অগ্রগতি নিয়ে একটি ডকুমেন্টরি তুলে ধরেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত উপস্থিত থেকে শুভেচ্ছা বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ও ফার্মাসি অনুষদের ডিন অধ্যাপক ড. এসএম আবদুর রহমান, বিশিষ্ট লিভার বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, ডা. মজিবুর রহমান, ডা. শেখ আবদুল্লাহ আল মামুন। স্বনির্ভর বাংলাদেশ’র চেয়ারম্যান মো. সরোয়ার আলমসহ আরোপ অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন

এ সময় উপস্থিত ছিলেন গ্লোব ফার্মাসিউটিক্যালস গ্রুপ অব কোম্পানিজ লিমিটেড-এর চেয়ারম্যান মো. হারুনুর রশিদ, পরিচালক আহমেদ হোসেন, শহিদ উদ্দিন আলমগীর, আবদুল্লাহ আল রশিদ, সামির আল রশিদ, গ্লোব বায়োটেক লিমিটেডের সিইও ড. কাকন নাগ, সিএসও ড. নাজনীন সুলতানাসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 78 People

সম্পর্কিত পোস্ট