চট্টগ্রাম শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০

৫ অক্টোবর, ২০২০ | ৭:৪৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অন্তত এক ঘণ্টার জন্য হলেও শিশুদের বাড়ির বাইরে বেড়াতে নিন: প্রধানমন্ত্রী

‘করোনার কারণে দেশের স্কুলগুলো বন্ধ থাকায় শিশুরা খুব খারাপ দিন পার করছে। এটি তাদের জন্য খুব কষ্টের। মা–বাবা ও অভিভাবকদের প্রতি অনুরোধ, আপনারা শিশুদের অন্তত এক ঘণ্টার জন্য হলেও বাড়ির বাইরে নিয়ে যান, যেখানে শিশুরা খেলতে পারে। শেখ হাসিনা বলেন, ‘এটি তাদের মানসিক ও শারীরিক স্বাস্থ্যের জন্য খুবই প্রয়োজন। আমাদের সবাইকে শিশুদের সুস্বাস্থ্য ও সুরক্ষা বজায় রাখতে হবে।’ বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে ‘বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২০’এর উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

আজ সোমবার গণভবন থেকে ভার্চ্যুয়ালি এ অনুষ্ঠানে অংশ নেন তিনি। এ সময় তিনি দেশে যেকোনো ধরনের শিশু নির্যাতনের বিরুদ্ধে যাতে দ্রুত ব্যবস্থা নেয়া যায়, সরকার সে বিষয়ে সতর্ক রয়েছে বলেও জানান। তিনি জানান ‘আমরা শিশুদের সুরক্ষা নিশ্চিত করতে পদক্ষেপ নিচ্ছি। যেকোনো ধরনের শিশু নির্যাতনের বিরুদ্ধে যাতে তাৎক্ষণিক পদক্ষেপ নেওয়া যায়, আমরা সেদিকে বিশেষ মনোযোগ দিচ্ছি। ‘সরকার চায় শিশুরা নিরাপদ ও সুরক্ষিত থাকুক, সুন্দর জীবন হোক এবং ভালো মানুষ হয়ে উঠুক। এটাই আমাদের লক্ষ্য।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। বক্তব্য দেন অফিসার ইনচার্জ ও ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি ভীরা মেন্ডনকা, বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকি ইনাম, শিশু একাডেমির প্রশিক্ষণার্থী রিদিতা নূর সিদ্দিকী ও নাভিদ রহমান।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 75 People

সম্পর্কিত পোস্ট