চট্টগ্রাম শনিবার, ২৪ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

লঞ্চে জন্ম: নবজাতকসহ দম্পতির আজীবন ভাড়া ফ্রি

৪ অক্টোবর, ২০২০ | ৭:৩৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

লঞ্চে জন্ম: নবজাতকসহ দম্পতির আজীবন ভাড়া ফ্রি

ঢাকা থেকে বরিশালে আসার পথে এমভি এডভেঞ্চার-৯ লঞ্চে গর্ভবতী এক নারী নিরাপদে কন্যাসন্তান প্রসব করেছেন। লঞ্চেই নিরাপদে শিশুটি ভূমিষ্ট হওয়ার পর গোটামাইকে এর ঘোষণা দেয়ার পরপরই উৎসবের আমেজ ছড়িয়ে পড়ে। বর্তমানে মা ও নবজাতক মেয়ে সুস্থ আছে। মেঘনা নদীতে চলমান ওই লঞ্চটিতে শনিবার (৩ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ১১টায় এ ঘটনা ঘটে।

লঞ্চ স্টাফ সূত্রে জানা যায়, ঢাকার একটি গার্মেন্টে কর্মরত ফোরকান হাওলাদার তার গর্ভবতী স্ত্রী ফাহিমা বেগমকে নিয়ে শনিবার রাতে ঢাকা থেকে এমভি এডভেঞ্চার-৯ লঞ্চের ২১০ নম্বর কেবিনে করে বরিশালের উদ্দেশ্যে যাত্রা করেন। রাত সাড়ে ১১টার দিকে স্ত্রী প্রসব বেদনা দেখা দিলে তিনি লঞ্চের অন্য যাত্রীদের সঙ্গে বিষয়টি জানান। সেখান থেকে বিষয়টি লঞ্চের দায়িত্বরত স্টাফরা ব্যাপারটি জানতে পেরে দুজন নারীর সহায়তায় নিরাপদে বাচ্চা প্রসব করান। এ সময় লঞ্চের স্টাফরা গরম পানি, স্যাভলনসহ যাবতীয় সহায়তা করেন।

এদিকে, শিশু ভূমিষ্ঠ হওয়ার খবরটি জানতে পেরে লঞ্চ কোম্পানির চেয়ারম্যানের স্ত্রী ওই শিশুটির নাম নুসাইবা রেখেছেন। এছাড়া চেয়ারম্যান নিজাম উদ্দিন মৃধার পক্ষ থেকে ওই দম্পতি ও সদ্য ভূমিষ্ট হওয়া শিশুটির আজীবনের জন্য এ কোম্পানির লঞ্চে যাতায়াত ফ্রি করার ঘোষণা দিয়েছেন

লঞ্চের সুপারভাইজার নুর খান মাসুদ জানান, শিশুটি ও তার মা সুস্থ থাকলেও লঞ্চটিকে নিরাপদে যথাসম্ভব আগভাগে বরিশালে নেয়ার জন্য মাস্টারদের বলা হয়। সেখানে আগে থেকেই কোম্পানির পক্ষ থেকে এম্বুলেন্সের ব্যবস্থা রাখা হয়। পরে সকালে ওই দম্পতি বরিশাল নৌবন্দরে নেমে বাড়ি চলে যান।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 106 People

সম্পর্কিত পোস্ট