চট্টগ্রাম রবিবার, ০১ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

৪ অক্টোবর, ২০২০ | ১:৫০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

দুই শিশুকে বাড়িতে ফেরাতে মধ্যরাতে বসল হাইকোর্ট

মধ্যরাতে আদালত বসিয়ে সাবেক এটর্নি জেনারেল কেএস নবীর দুই নাতিকে বাসায় দিয়ে এল পুলিশ।

ওই দুই শিশুকে তাদের দাদার বাড়ি ফেরাতে শনিবার দিবাগত রাত ১২টার দিকে আদালত বসিয়ে ধানমণ্ডি থানার অফিসার ইনচার্জকে (ওসি) নির্দেশ দেন হাইকোর্টের একটি বেঞ্চ।

জানা গেছে, রাজধানী ধানমণ্ডির একটি চারতলা বাড়ির মালিক সাবেক এটর্নি জেনারেল কেএস নবী। সম্প্রতি তার ছোট ছেলে সিরাতুন নবী মারা যান। এরপর থেকে সিরাতের দুই ছেলে কাজী আদিয়ান নবী ও কাজী নাহিয়ান নবীকে বাড়িতে ঢুকতে দেওয়া হচ্ছে না।

এর আগে শিশু দুটির বাবা-মায়ের মধ্যে বিবাহবিচ্ছেদ ঘটনা ঘটে। বাবার মৃত্যু হলে শিশু দুটি কিছুদিনের জন্য তার মায়ের আশ্রয়ে থাকতে যায়। মায়ের কাছ থেকে নিজ বাসায় ফেরার চেষ্টা করে ওই দুই শিশু।

এ বিষয়ে ধানমণ্ডি থানাকে জানানো হয়। তবে পুলিশের অনুরোধেও শিশুদের বাড়িতে প্রবেশ করতে দেননি তাদের চাচা ও সুপ্রিম কোর্টের আইনজীবী কাজী রেহান নবী।

শনিবার রাতে একাত্তর টিভিতে শিশু অধিকার নিয়ে এক আলোচনায় উঠে আসে, কেএস নবীর দুই নাতিকে বাসায় ঢুকতে দিচ্ছেন না তাদের চাচা।

একাত্তর জার্নালের অনুষ্ঠানটি প্রচারকালে বিষয়টি নজরে আসে বিচারপতি আবু তাহের মোহাম্মদ সাইফুর রহমানের। এরপর প্রচারিত প্রতিবেদন আমলে নিয়ে তিনি মাঝরাতে হাইকোর্টের বেঞ্চ বসিয়ে আদেশ দেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 111 People

সম্পর্কিত পোস্ট