চট্টগ্রাম শনিবার, ২৪ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

কঙ্গোর বিমানবন্দরের নিরাপত্তায় বাংলাদেশের নারী শান্তিরক্ষীরা

২ অক্টোবর, ২০২০ | ৫:২৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কঙ্গোর বিমানবন্দরের নিরাপত্তায় বাংলাদেশের নারী শান্তিরক্ষীরা

আফ্রিকার দেশ ডেমোক্র্যাটিক রিপাবলিক অব কঙ্গোর (ডিআর কঙ্গো) মনুস্কো বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্ব পেয়েছেন বাংলাদেশ পুলিশের নারী শান্তিরক্ষীরা। এই বিমানবন্দরটি জাতিসংঘের শান্তিরক্ষা মিশনের অধীনে পরিচালিত অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি স্থাপনা। আজ শুক্রবার (২ অক্টোবর) পুলিশ সদর দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিআর কঙ্গোতে জাতিসংঘ শান্তি মিশনের জন্য এই বিমানবন্দরটি ‘অত্যন্ত গুরুত্বপূর্ণ’ একটি স্থাপনা। বাংলাদেশ পুলিশের শান্তিরক্ষী নারী সদস্যরা এই দায়িত্ব পাওয়ায় অত্যান্ত গর্বিত।

বিমানবন্দরটির নিরাপত্তার দায়িত্ব পাওয়া ব্যানএফপিইউ-১ এর ১৪তম রোটেশনের কমান্ডার মেরিনা আক্তারকে উদ্ধৃত করে বিজ্ঞপ্তিতে বলা হয়, “শুধু দেশের মাটিতে নয়, বিদেশি বিভূঁইয়ে জাতিসংঘের পতাকাতলে অত্যন্ত মর্যাদার সাথে, অত্যন্ত গর্বের সাথে দায়িত্ব পালন করে যাচ্ছি। কঙ্গোর ওই বিমানবন্দরটির নিরাপত্তা বিধান করা নিশ্চয়ই একটি ‘বড় চ্যালেঞ্জ’, তবে আমরা আশাবাদী, ‘বরাবরের মত’ এবারেও সফল হব।”

প্রসঙ্গত, জাতিসংঘে শান্তিরক্ষী প্রেরণকারী দেশগুলোর তালিকায় শীর্ষস্থানে রয়েছে বাংলাদেশ। বর্তমানে জাতিসংঘের বিভিন্ন মিশনে বাংলাদেশের শান্তিরক্ষী ৬৭৩১ জন দায়িত্বরত রয়েছেন।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 104 People

সম্পর্কিত পোস্ট