চট্টগ্রাম শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

খালেদা জিয়া ভিসার আবেদন করলে গ্রহণ করা হবে: ব্রিটিশ হাই কমিশনার

৩০ সেপ্টেম্বর, ২০২০ | ১১:০৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়া ভিসার আবেদন করলে গ্রহণ করা হবে: ব্রিটিশ হাই কমিশনার

ব্রিটিশ হাই কমিশনার রবার্ট ডিকসন বলেছেন, বাংলাদেশে অক্সফোর্ডের টিকার কোনো পরীক্ষা না হলেও কোভিড-১৯ লড়াইয়ে টিকার সুষম বন্টন গুরুত্বপূর্ণ। ফলে বাংলাদেশের বিভিন্ন ওষুধ কোম্পানির কোভিড-১৯ টিকা উৎপাদনের সক্ষমতা থাকলেও টিকা চূড়ান্ত বিচারে ব্যবহারের যোগ্য হলে বাংলাদেশে পাওয়ার বিষয় বিবেচ্য।

আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) কূটনৈতিক রিপোর্টারদের সংগঠন ডিকাবের আয়োজনে প্রথম ভার্চুয়াল ডিকাব টকে রবার্ট ডিকসন এই অভিমত ব্যক্ত করেন। ডিকাব সভাপতি আঙ্গুর নাহার মন্টি অনুষ্ঠানে সভাপতিত্বে এ সময় সংগঠনের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান উপস্থিত ছিলেন। ব্রিটিশ হাই কমিশনের মুখপাত্র মেহের নিগার জেরিন অনুষ্ঠান পরিচালনায় সহায়তা করেন।

সরকার অনুমতি দিলে খালেদা জিয়াকে লন্ডনে চিকিৎসা নিতে যুক্তরাজ্য সুযোগ দেবে কিনা জানতে চাইলে ব্রিটিশ হাই কমিশনার বলেন, ব্যক্তিগত বিষয়ে আমরা কোনো মন্তব্য করি না। আগেও তিনি ব্রিটিশ ভিসা নিয়েছেন। ভবিষ্যওতে তিনি ভিসার আবেদন করতে পারেন। তার পরিবারের সদস্যরা সেখানে থাকেন। তাই তিনি ভিসা চাইতে পারেন।

রবার্ট ডিকসন বলেন, যুক্তরাজ্য জলবায়ু সম্পর্কিত চ্যালেঞ্জ মোকাবেলা এবং বাংলাদেশের সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগের সম্পর্ক আরও গভীর করার পাশাপাশি রোহিঙ্গা সংকট সমাধানে সহায়তা করার ক্ষেত্রে বাংলাদেশের পাশে রয়েছে।

মিয়ানমারের রাখাইনের পরিস্থিতি খুব বেশি উৎসাহজনক নয় উল্লেখ করে ডিকসন বলেন, রোহিঙ্গাদের বিরুদ্ধে সংঘটিত অপরাধের জবাবদিহি নিশ্চিত করার জন্য বিদ্যমান ব্যবস্থাকে সক্রিয়ভাবে সমর্থন করেছেন তারা। আন্তর্জাতিক বিচার আদালত আইসিজে এবং আন্তর্জাতিক অপরাধ আদালতে (আইসিসি) চাপের মুখে থাকবে মিয়ানমার।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 99 People

সম্পর্কিত পোস্ট