চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

মেয়াদোত্তীর্ণ ভিসার নবায়ন শুরু রবিবার, নতুন টোকেন দেয়া হবে ৪ অক্টোবর

মেয়াদোত্তীর্ণ ভিসার নবায়ন শুরু রবিবার, নতুন টোকেন দেয়া হবে ৪ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক

২৬ সেপ্টেম্বর, ২০২০ | ৭:৩১ অপরাহ্ণ

সৌদি প্রবাসীদের মধ্যে যাদের ভিসার মেয়াদ ইতিমধ্যে শেষ হয়েছে, আগামীকাল রবিবার (২৭ সেপ্টেম্বর) থেকে তা নবায়নের প্রক্রিয়া শুরু করা হবে বলে জানিয়েছে ঢাকাস্থ সৌদি দূতাবাস। এছাড়া ৪ অক্টোবর থেকে শুরু হবে নতুন টোকেন দেয়া। বিশৃঙ্খলা তৈরি হলে বাংলাদেশ থেকে নতুন কোনো কর্মী নেবে না বলে জানিয়েছে সৌদিয়া এয়ারলাইনস কর্তৃপক্ষ।

এর আগে, আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) ভোর থেকে কারওয়ান বাজারের প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অবস্থিত সৌদিয়া (সৌদি এরাবিয়ান এয়ারলাইন্স) কার্যালয়ের সামনে জড়ো হয়ে প্রবাসীরা তৃতীয় দিনের মতো বিক্ষোভ করেন। এ সময় তারা টোকেন পদ্ধতি বাদ দিয়ে অগ্রাধিকার ভিত্তিতে টিকিট বিক্রির দাবি জানেন। একপর্যায়ে সকাল পৌনে ১১টার দিকে তারা কারওয়ানবাজার সড়ক অবরোধ করেন। পরে ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের শান্তিপূর্ণভাবে থাকার আহ্বান জানান পুলিশের তেজগাঁও বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

প্রবাসীরা জানান, যারা সৌদি আরব থেকে দেশে ফেরার সময় রিটার্ন টিকিট নিয়ে ফিরেছিলেন তাদের কোনো অগ্রাধিকার না দিয়েই গণহারে টোকেন দিয়ে যাচ্ছে সৌদিয়া। যার টাকা আছে, সে আগে টোকেন পাচ্ছে। অথচ যারা সৌদি যাওয়ার টিকিট কেটে বাংলাদেশে এসেছিল তাদের জন্য বিশেষ কোনো ব্যবস্থা রাখা হয়নি।

এদিকে আজ ২৬ সেপ্টেম্বর সকাল থেকে টোকেন নম্বর ৮৫১ থেকে ১ হাজার ২০০ ও ২৭ সেপ্টেম্বর ১২০১ থেকে এক হাজার ৫০০ পর্যন্ত টোকেনধারীদের টিকিট দেয়া হচ্ছে। টিকিট প্রত্যাশীদের অভিযোগ, সঠিক কোনো নির্দেশনা না থাকায় টিকিট পেতে তাদের ভোগান্তি পোহাতে হচ্ছে। বাড়তি অর্থ আদায়ের অভিযোগও করেন অনেকে।

কর্তৃপক্ষ জানায়, আজ যাদের ১৬ থেকে ২০ মার্চের রিটার্ন টিকিট কাটা ছিলো তাদের টিকিট দেয়া হচ্ছে।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট