চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ডোপ টেস্ট পজেটিভ হওয়ায় চাকরিচ্যুত হচ্ছেন পুলিশের ২৬ সদস্য

ডোপ টেস্ট পজেটিভ হওয়ায় চাকরিচ্যুত হচ্ছেন পুলিশের ২৬ সদস্য

নিজস্ব প্রতিবেদক

২৬ সেপ্টেম্বর, ২০২০ | ৫:৫০ অপরাহ্ণ

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম জানিয়েছেন, ডোপ টেস্ট পজিটিভ হওয়ায় ২৬ পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করার প্রক্রিয়া শুরু হয়েছে। আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর মিরপুরে ডিএমপির নবসৃষ্ট ট্রাফিক মিরপুর বিভাগের উপ-কমিশনারের (ডিসি) কার্যালয় উদ্বোধন শেষে তিনি এই কথা জানান।

শফিকুল ইসলাম বলেন, মাদকের বিষয়ে সন্দেহভাজন পুলিশ সদস্যদের ডোপ টেস্ট করানো হয়েছে। এর মধ্যে ২৬ জন সদস্যকে পজিটিভ পেয়েছি। এই ২৬ জনকে চাকুরিচ্যুত করার প্রক্রিয়া শুরু হয়েছে। আমাদের বিশ্বাস তাদের বিরুদ্ধে এভাবে ব্যবস্থা নিতে পারলে বাকিদের জন্য সুস্পষ্ট মেসেজ যাবে যে আমরা কাউকে ছাড় দেব না।

ডিএমপি কমিশনার আরো বলেন, আমাদের এই উদ্যোগের ফলে অনেকে ভালো হয়ে মাদকের রাস্তা থেকে ফিরে এসেছেন। যেসব পুলিশ সদস্য মাদকের সঙ্গে সম্পৃক্ত আছেন বা মাদক ব্যবসায়ীকে সহযোগিতা করছেন, সরাসরি তাদের বিরুদ্ধে মামলা নিয়ে গ্রেপ্তার করা হচ্ছে। কোনো রকম শিথিলতা এ বিষয়ে দেখানো হচ্ছে না।

তিনি বলেন, একজন সাধারণ মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে নেয়া ব্যবস্থার মতোই মাদকের সঙ্গে সম্পৃক্ত পুলিশ সদস্যের বিরুদ্ধে একই ব্যবস্থা নেয়া হচ্ছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (সিটিটিসি) মনিরুল ইসলাম, অতিরিক্ত কমিশনার (প্রশাসন) মীর রেজাউল আলম, অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) এ কে এম হাফিজ আক্তারসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট