চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আল্লামা শফীর মৃত্যুর বিচার বিভাগীয় তদন্তের দাবি

আল্লামা শফীর মৃত্যুর বিচার বিভাগীয় তদন্তের দাবি

নিজস্ব প্রতিবেদক

২৫ সেপ্টেম্বর, ২০২০ | ১০:০৪ অপরাহ্ণ

চট্টগ্রামের দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার সদ্য প্রয়াত সাবেক মহাপরিচালক আল্লামা আহমদ শফীর মৃত্যুকে ‘অস্বাভাবিক’ আখ্যা দিয়ে এর বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছেন বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষক সমিতি। গত এক সপ্তাহ আগে হাটহাজারী মাদ্রাসায় সংঘটিত বিক্ষোভ বহিরাগতদের উস্কানিতে হয়েছে বলেও দাবি করে সংগঠনটি। জাতীয় প্রেস ক্লাবে আল্লামা আহমদ শফীর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা এবং দোয়া মাহফিল অনুষ্ঠানে আজ শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকালে এ দাবি জানান আলেমরা।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে হেফাজতে ইসলামের নায়েবে আমির ও জমিয়তে উলামায়ে ইসলামের সভাপতি মুফতি মোহাম্মদ ওয়াক্কাস বলেন, পরিষ্কারভাবে বলতে চাই, আল্লামা আহমদ শফী সাহেবের মৃত্যু স্বাভাবিক ছিল না। এ ব্যাপারে আমার কোনো সন্দেহ নেই। একটি শক্তি হাটহাজারী মাদ্রাসায় বিশৃঙ্খলা সৃষ্টি করার কারণে আহমদ শফী সাহেবের নির্মম মৃত্যু হয়েছে। এটি একটি অস্বাভাবিক মৃত্যু, স্বাভাবিক নয়।

পুরো বিষয়টির বিচার বিভাগীয় তদন্ত দাবি করে মুফতি ওয়াক্কাস বলেন, যদি এটি বিনা বিচারে ছেড়ে দেয়া হয়, তাহলে বিশৃঙ্খলা ছড়িয়ে পড়বে পুরো কওমি অঙ্গনে। আল্লামা শফীর এমন নির্মম মৃত্যু মেনে নেয়া যায় না। এর জন্য আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিচার বিভাগীয় তদন্তের দাবি জানাই।

অনুষ্ঠানে আল্লামা শফীর জীবনের শেষ দু’দিনের ঘটনাবলী ও হাটহাজারী মাদ্রাসায় ছাত্র বিক্ষোভ নিয়ে ‘বিচার বিভাগীয় তদন্তের দাবি’ করে ৮ দফা প্রস্তাবনা আকারে ঘোষণাপত্র পাঠ করা হয়। ঘোষণাপত্রে বিচার বিভাগীয় তদন্ত ও আল্লামা শফীর শেষ জীবনে কিছু ছাত্রদের হাতে নিজ কক্ষ ভাংচুর হতে দেখা, জীবন দিয়ে গড়া মাদ্রাসা থেকে তাকে পদত্যাগের ঘোষণা দিতে বাধ্য করাসহ আরও বেশ কিছু বিষয়ের প্রতিবাদ করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড বেফাকের যুগ্ম মহাসচিব ও ফরিদাবাদ মাদরাসার মুহাদ্দিস মুফতি নুরুল আমিন, জাতীয় দ্বীনি মাদ্রাসা শিক্ষাবোর্ডের সহ-সভাপতি মাওলানা ইয়াহইয়া মাহমুদ, মিরপুর পল্লবী মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা ওয়াহিদুজ্জামান, জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্ম-মহাসচিব মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম, ওলামানগরের পীর মাওলানা মুখলেছুর রহমান কাসেমী, জাতীয় ইমাম সমাজের কেন্দ্রীয় নেতা ও বকশিবাজার মসজিদের খতিব মাওলানা যুবায়ের, ইসলামী ঐক্য মঞ্চের সভাপতি মাওলানা মাসউদুর রহমান বিক্রমপুরী, জমিয়তের সাংগঠনিক সম্পাদক মাওলানা রেজাউল করিম, বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষক সমিতির মহাসচিব মাওলানা আতাউর রহমান আতিকী প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট