চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

নীলা হত্যার প্রধান আসামি মিজানের বাবা-মা গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

২৫ সেপ্টেম্বর, ২০২০ | ১১:২২ পূর্বাহ্ণ

ঢাকার সাভারে স্কুলছাত্রী নীলা রায় (১৪) হত্যা মামলার প্রধান আসামি মিজানের মা -বাবাকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) রাতে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার চারিগ্রাম থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- আবদুর রহমান (৬০) ও নাজমুন্নাহার সিদ্দিকা।

তবে মামলার মূল আসামি মিজানুরকে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এতে নীলার পরিবার হতাশা প্রকাশ করেছে।

র‌্যাব-৪ সিপিসি-২ শাখার কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দীন জানান, নীলা হত্যা মামলায় প্রধান অভিযুক্ত মিজানের সঙ্গে সঙ্গে তার বাবা-মাও পলাতক ছিল। বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের সাভার মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

এর আগে এই হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে গত মঙ্গলবার রাতে মানিকগঞ্জের আরিচাঘাট থেকে গ্রেপ্তার করা হয় সেলিম পালোয়ান নামের এক যুবককে। তিনি মিজানুরের পাশের বাসায় থাকেন। হত্যাকাণ্ডের সময় তিনি ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

সেলিমকে দুই দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। জিজ্ঞাসাবাদে তিনি গুরুত্বপূর্ণ অনেক তথ্য দিয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

সাভার থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, মিজানুরের বাবা আবদুর রহমান ও মা নাজমুন্নাহার সিদ্দিকাকে গ্রেপ্তারের পর গতকাল দিবাগত রাত একটার দিকে তাঁদের সাভার থানায় হস্তান্তর করে র‍্যাব। তাঁদের আজ শুক্রবার নীলা হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির করা হবে। তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন জানানো হবে।

নীলার পরিবারের ভাষ্য, প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় নীলাকে হত্যা করেন মিজানুর। তিনি স্থানীয় একটি কলেজের এইচএসসি পরীক্ষার্থী।

রবিবার রাতে আটটার দিকে ভাইয়ের সঙ্গে রিকশায় করে হাসপাতালে যাওয়ার পথে নীলাকে ছিনিয়ে নিয়ে বখাটে মিজানুর ছুরিকাঘাতে হত্যা করেন।

এ ঘটনায় নুর, তার বাবা আবদুর রহমান, মা নাজমুন্নাহার সিদ্দিকাসহ অজ্ঞাতনামা আরও চারজনকে আসামি করে মামলা করেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট