চট্টগ্রাম সোমবার, ২৬ অক্টোবর, ২০২০

২৪ সেপ্টেম্বর, ২০২০ | ৯:০২ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

বাল্যবিয়ে রেজিস্ট্রির চেষ্টা: কাজীর ৭ দিনের কারাদণ্ড

সুজানগর উপজেলার তাঁতীবন্দ ইউনিয়নে বাল্যবিয়ে রেজিস্ট্রির চেষ্টা করায়  কাজী জাহাঙ্গীর হোসেন খানকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় সুজানগর উপজেলার তাঁতীবন্দ ইউনিয়নের ফুলালদুলিয়া গ্রামে এ ঘটনা ঘটে। দণ্ডপ্রাপ্ত জাহাঙ্গীর হোসেন তাঁতীবন্দ ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত কাজী ও সুজানগর উপজেলা কাজী সমিতির সভাপতি।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, ফুলালদুলিয়া গ্রামের রায়হান আলীর মেয়ে সুমা খাতুনের (১৫) সঙ্গে পাবনার ফরিদপুর উপজেলার ডেমরা গ্রামের গোলাম কিবরিয়ার ছেলে মনিরুল ইসলামের বিয়ে ঠিক হয়। কনে সুমী সুজানগর উপজেলার জাহানারা কাঞ্চন স্মৃতি উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী। তার জন্ম সনদ অনুযায়ী বয়স মাত্র ১৫ বছর। বাল্যবিয়ের বিষয়টি গ্রামের কিছু সচেতন মানুষ জানার পর তারা উপজেলা প্রশাসনকে জানান।

খবর পেয়ে ইউএনও রওশন আলী পুলিশ ফোর্স নিয়ে বুধবার সন্ধ্যায় বিয়ে রেজিস্ট্রির প্রাক্কালে মেয়ের বাবার বাড়িতে আসেন। তিনি তাৎক্ষণিক বিয়ের সব প্রস্তুতি বন্ধ করে দেন। তাকে দেখে কনে, তার মা-বাবা এবং বরসহ বরযাত্রীরা পালিয়ে যান। তবে বিয়ের কাজীকে আটক করে পুলিশ। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রওশন আলী ভ্রাম্যমাণ আদালত গঠন করেন। কাজীর কাছে থাকা অবৈধভাবে বিয়ে রেজিস্ট্রির বিভিন্ন কাগজপত্র জব্দ করা হয়।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 101 People

সম্পর্কিত পোস্ট