চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২২ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

প্রবাসীদের ভিসা-আকামার মেয়াদ ২৪ দিন বাড়াল সৌদি সরকার

২২ সেপ্টেম্বর, ২০২০ | ২:১৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

প্লেনের টিকিটের দাবিতে পররাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও সৌদি প্রবাসীদের

প্লেনের টিকিটের দাবিতে রাজধানীর পররাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করে বিক্ষোভ করছে সৌদি প্রবাসীরা। এছাড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মতিঝিল কার্যালয় ও অবরুদ্ধ করেন প্রবাসীরা।

আজ মঙ্গলবার সকালে কয়েকশ প্রবাসী কারওয়ান বাজার সৌদি এয়ারলাইন্স এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন। পরে মতিঝিলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কার্যালয় অবরুদ্ধ এবং পররাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করেন তারা।

বিক্ষোভকারীদের মধ্যে একজন জানান, ৩০ সেপ্টেম্বর তার ভিসার মেয়াদ শেষ হবার আগেই তাকে সৌদিতে ফিরে যেতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে ফিরতে না পারলে হাজার হাজার প্রবাসী দেশে বেকার হয়ে পড়বে। এজন্য টিকিট সমস্যা সমাধানে সরকারকে উদ্যোগ নিতে হবে।

এদিকে, বিক্ষোভস্থলের আশপাশের সড়কগুলোতে যান চলাচল স্থবির হয়ে যাওয়ায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে। বিক্ষোভকারীদের শান্ত করতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, করোনা মহামারিতে যারা দেশে আসছেন সৌদিতে কর্মরত সেসব প্রবাসীদের আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে ফেরার বাধ্যবাধকতা দিয়েছে দেশটির কর্তৃপক্ষ। এরপর থেকে দেশে আটকা পড়া বহু প্রবাসী টিকিটের জন্য হন্যে হয়ে ঘুরছেন।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 95 People

সম্পর্কিত পোস্ট