চট্টগ্রাম বুধবার, ২৮ অক্টোবর, ২০২০

‘অবাঞ্ছিতের ঘটনা সরকার করাচ্ছে’

২১ সেপ্টেম্বর, ২০২০ | ১০:২৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মুচলেকা দিয়ে ছাড়া পেলেন ভিপি নূর

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরকে আটকের পর ছেড়ে দেয়া হয়েছে। আজ সোমবার (২১ সেপ্টেম্বর) রাত পৌনে ১০টার দিকে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেয় পুলিশ। এর আগে একইদিন রাত সাড়ে ৮টার দিকে শাহবাগে ‘হয়রানিমূলক মামলা’র প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশটি মৎস্য ভবনের সামনে আসলে নুরকে আটক করা হয়। ডিবি’র যুগ্ম কমিশনার মাহবুব আলম ভিপি নুরকে ছাড়ার বিষয়টি বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জিজ্ঞাসাবাদের পর ভিপি নূরকে ছেড়ে দেয়া হয়েছে৷ বাকিদের বিষয়ে এখনও বিস্তারিত জানা যায়নি৷ এর আগে নূরকে সোমবার রাত সাড়ে আটটার দিকে মশাল মিছিল নিয়ে মৎস্য ভবন মোড় গাড়ি ভাঙচুর ও পুলিশের উপর হামলা চালানো হয় ওই মিছিল থেকে এসময় ভিপি নূরসহ ৭ জনকে আটক করে পুলিশ।

রমনা জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান বলেন, নূরের নেতৃত্বে একটা মিছিল মৎস্য ভবন এসে শাহবাগ হয়ে টিএসসিতে যায়। সেখানে তারা লম্বা সময় ধরে কথা বলে। পরে এই মিছিল আবার ঘুরে আসে। পুলিশ তাদের নিবৃত করার চেষ্টা করে। কারণ মূল রাস্তায় তাদের মিছিলের কারণে যানজট হয়ে রাস্তা বন্ধ হয়ে যায়। এ সময় তারা আবার প্রেসক্লাবের দিকে যাওয়া শুরু করে। মৎস্য ভবনের কাছাকাছি যেয়ে তারা যানবাহন ও পুলিশের উপর আক্রমণ করে। প্রথমে পুলিশ তাদের নিবৃত করার চেষ্টা করে। কিন্তু তারা হামলা করলে পুলিশের কয়েকজন সদস্য আহত হন।

এর আগে গতকাল রবিবার (২০ সেপ্টেম্বর) ডাকসু ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে লালবাগ থানায় বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বাদি হয়ে একটি মামলা করেন। মামলায় ডাকসু ভিপিসহ বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের (ছাত্র অধিকার পরিষদ) আহ্বায়ক হাসান আল মামুন প্রধান আসামি করে নূরসহ ৬ জনের নাম উল্লেখ করা হয়।

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 135 People

সম্পর্কিত পোস্ট