চট্টগ্রাম সোমবার, ২৬ অক্টোবর, ২০২০

ধর্ষণ মামলায় ডাকসু ভিপি নূর গ্রেপ্তার

২১ সেপ্টেম্বর, ২০২০ | ৮:৫৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ধর্ষণ মামলায় ডাকসু ভিপি নূর গ্রেপ্তার

ধর্ষণ মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূরকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ সোমবার (২১ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর শাহবাগে ‘হয়রানিমূলক মামলা’র প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ডিএমপির রমনা বিভাগের উপ-কমিশনার সাজ্জাদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ডাকসুর সাবেক ভিপি নূরসহ কয়েকজন মৎস্য ভবনের সামনে বিক্ষোভ করছিলেন। একপর্যায়ে তাদের মিছিলে বাধা দিলে তারা পুলিশের ওপর হামলা চালায়। এসময় ভিপি নূরসহ সাতজনকে আটক করা হয়। লালবাগ থানায় ধর্ষণ মামলার পাশাপাশি পুলিশের ওপর হামলায়ও নূরকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে ডাকসু ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে গতকাল রবিবার (২০ সেপ্টেম্বর) লালবাগ থানায় বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বাদি হয়ে একটি মামলা করেন। মামলায় ডাকসু ভিপিসহ বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের (ছাত্র অধিকার পরিষদ) আহ্বায়ক হাসান আল মামুন প্রধান আসামি করে নূরসহ ৬ জনের নাম উল্লেখ করা হয়।

লালবাগ লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আশরাফ উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলায় হাসান আল মামুন প্রধান আসামি করে নূরসহ ছয়জনের নাম উল্লেখ করা হয়েছে। নূর ছাড়া মামলার অন্য আসামিরা হলেন- নাজমুল হাসান, মো. সাইফুল ইসলাম, নাজমুল হুদা ও আবদুল্লাহ হিল বাকি। এদের মধ্যে হাসান আল মামুনকে প্রধান আসামি এবং ধর্ষণে সহযোগিতাকারী হিসেবে নুরুল হক নুরের নাম উল্লেখ করা হয়েছে।

মামলার এজহার থেকে জানা যায়, চলতি বছরের ৩ জানুয়ারি দুপুরে রাজধানীর নবাবগঞ্জ রোডের একটি বাসায় নিয়ে ওই ছাত্রীকে ধর্ষণ করা হয়। এ মামলার প্রধান আসামি ঢাকা হাসান আল মামুন বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের স্নাতকোত্তর উত্তীর্ণ ও কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের প্ল্যাটফর্ম বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়কের দায়িত্বে রয়েছেন। এছাড়া ধর্ষণে সহযোগী হিসেবে ডাকসু ভিপি ও বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক নূরের সঙ্গে একই সংগঠনে যুক্ত নাজমুল হাসান সোহাগ, সাইফুল ইসলাম, নাজমুল হুদা ও আবদুল্লাহ হিল বাকির নামও উল্লেখ করা হয়।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 154 People

সম্পর্কিত পোস্ট