চট্টগ্রাম রবিবার, ২৫ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

অর্ধেক আসন খালি রেখে সিনেমা হল খুলছে ১৬ অক্টোবর

২১ সেপ্টেম্বর, ২০২০ | ৭:৫৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অর্ধেক আসন খালি রেখে সিনেমা হল খুলছে ১৬ অক্টোবর

বৈশ্বিক মহামারি করোনার কারণে দেশের সিনেমা হলগুলো প্রায় ছয় মাস ধরে বন্ধ আছে। তবে এসব হল আগামী ১৬ অক্টোবর থেকে খুলে দেয়া হবে। সচিবালয়ে চলচ্চিত্র প্রদর্শক সমিতির সঙ্গে বৈঠকের পর তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ আজ সোমবার (২১সেপ্টেম্বর) সাংবাদিকদের এ তথ্য জানান।

তথ্যমন্ত্রী বলেন, দীর্ঘদিন ধরে সিনেমা হল খোলার বিষয়ে আলোচনা চলছে। আগস্ট মাসের শুরুর দিকে এক বৈঠকে সিদ্ধান্ত ছিল ১৫ সেপ্টেম্বরের পর বৈঠক করে আমরা সিদ্ধান্ত নেব। সে অনুযায়ী আজ বিস্তারিত আলোচনা হয়েছে।

তিনি বলেন, আলোচনার মাধ্যমে ঐকমত্যে উপনীত হয়েছি যে- যে পর্যায়ে করোনা পরিস্থিতি ট্রেন্ডটা যদি কমতির দিকেই থাকে, তাহলে আগামী ১৬ অক্টোবর থেকে সিনেমা হল খুলতে পারি। এ বিষয়ে আমরা অবশ্যই প্রধানমন্ত্রীর সম্মতি গ্রহণ করা হবে।

ড. হাছান মাহমুদ আরো বলেন, সিনেমা হল খুললে সেক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানতে হবে। ধারণক্ষমতার অর্ধেক দর্শক নিয়ে স্বাস্থ্যবিধি মেনে সিনেমা হল চালু করতে হবে। কীভাবে আসন বিন্যাস হবে তা নিয়েও আলোচনা হয়েছে এবং সেভাবেই আসন বিন্যাস করতে হবে। তবে যদি করোনা পরিস্থিতির অবনতি হয়, তাহলে সিদ্ধান্ত পরিবর্তন হবে।

সভায় এ সময় তথ্য সচিব কামরুন নাহার, চলচ্চিত্র প্রদর্শক সমিতির প্রধান উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মিঞা আলাউদ্দিন, জেনারেল সেক্রেটারি সম্রাটসহ অনেকেই উপস্থিত ছিলেন।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 173 People

সম্পর্কিত পোস্ট